রবিবার, ১০ জুন, ২০১৮ ০০:০০ টা

কালের কণ্ঠের ঈদ সংখ্যা ঘিরে প্রীতি সম্মেলন

নিজস্ব প্রতিবেদক

দেশের খ্যাতিমান কবি, সাহিত্যিক ও লেখকদের নিয়ে প্রাণবন্ত আড্ডা ও প্রীতি সম্মেলনের আয়োজন করে দৈনিক কালের কণ্ঠ। গতকাল কালের কণ্ঠের ‘ঈদ সংখ্যা-২০১৮’ ঘিরে ছিল এ আড্ডা ও ইফতারের আয়োজন।

রাজধানীর বসুন্ধরা বারিধারা আবাসিক এলাকার ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ ভবনের সম্মেলন কক্ষে সমবেত লেখকরা কালের কণ্ঠের ঈদ সংখ্যার ভূয়সী প্রশংসা করেন। পাশাপাশি লেখক-সাহিত্যিকরা কালের কণ্ঠ পত্রিকারও প্রশংসা করেন। আড্ডা-আলোচনা, স্মৃতিচারণের মধ্য দিয়ে গোটা আয়োজনটি হয়ে উঠেছিল আনন্দমুখর ও প্রাণবন্ত। তাতে উচ্ছ্বাস প্রকাশ করেন অনেক লেখক একসঙ্গে মিলিত হতে পেরে। পরে উপস্থিত কবি, লেখক ও সাহিত্যিকরা সদ্য প্রকাশিত ঈদ সংখ্যার মোড়ক উন্মোচন করেন।

লেখক আড্ডার শুরুতে সবাইকে স্বাগত ও কৃতজ্ঞতা জানিয়ে কালের কণ্ঠের সম্পাদক ও কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন বলেন, কালের কণ্ঠ শুরু থেকেই সমৃদ্ধ ঈদ সংখ্যা প্রকাশ করছে। পাশাপাশি গত দুই বছর ধরে ঈদ সংখ্যার প্রকাশনা উপলক্ষে লেখক আড্ডার আয়োজন করছে। আমরা প্রতি বছরই চেষ্টা করি একটু অন্যরকম ঈদ সংখ্যা প্রকাশ করতে। লেখার মান ও বিষয় বৈচিত্র্যের দিকেও আমরা বিশেষ লক্ষ্য রাখি। পাশাপাশি উন্নত কাগজ, ঝকঝকে ছাপা এবং নান্দনিক ইলাস্টেশনও রয়েছে। আশা করি, ঈদ সংখ্যা পাঠকদের আনন্দ দিতে সক্ষম হবে। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কালের কণ্ঠের নির্বাহী সম্পাদক ও কথাসাহিত্যিক মোস্তফা কামাল, কবি কামাল চৌধুরী, কবি সানাউল হক খান, কথাসাহিত্যিক আন্দালিব রাশদী, কবি আসাদ মান্নান, কবি মাসুদুজ্জামান, কবি নাসির আহমেদ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন কবি মাকিদ হায়দার, কথাসাহিত্যিক মাসুদ আহমেদ, নাট্যকার ও গল্পকার ইসহাক খান, কথাসাহিত্যিক হাবিব আনিসুর রহমান, কবি মাশুক চৌধুরী, গবেষক ও শিশুসাহিত্যিক খন্দকার মাহমুদুল হাসান, কবি জুয়েল মাজহার, অনুবাদক ও প্রাবন্ধিক দুলাল আল মনসুর, কবি কামাল মাহমুদ, গবেষক ও স্থপতি শামীম আমিনুর রহমান, কথাসাহিত্যিক মোস্তফা মামুন, কথাসাহিত্যিক শাহনাজ মুন্নী, কবি ও কালের কণ্ঠের সাহিত্য সম্পাদক মাসুদ হাসান প্রমুখ। উল্লেখ্য, কালের কণ্ঠের ঈদ সংখ্যার পৃষ্ঠা সংখ্যা ৫১২। দাম ২০০ টাকা।

সর্বশেষ খবর