শুক্রবার, ২০ জুলাই, ২০১৮ ০০:০০ টা

হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকীতে ভক্তদের শ্রদ্ধা

গাজীপুর প্রতিনিধি

হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকীতে ভক্তদের শ্রদ্ধা

গাজীপুরের নুহাশ পল্লীতে গতকাল জনপ্রিয় কথাশিল্পী হুমায়ূন আহমেদের কবর জিয়ারত করেন তার পরিবার ও ভক্ত অনুরাগীরা —বাংলাদেশ প্রতিদিন

গাজীপুরের পিরুজালী এলাকার নুহাশ পল্লীতে গতকাল জিয়ারত ও পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে বাংলা সাহিত্যের অন্যতম প্রধান জননন্দিত কথাশিল্পী, নাট্যকার ও চলচ্চিত্র নির্মাতা হুমায়ূন আহমেদের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। বেলা সাড়ে ১১টার দিকে তাঁর স্ত্রী মেহের আফরোজ শাওন, দুই ছেলে নিষাদ ও নিনিত, শ্বশুর মোহাম্মদ আলী সমাধিতে শ্রদ্ধা জানান। সকাল থেকেই হুমায়ূন আহমেদের ভক্তরা নুহাশ পল্লীতে আসতে থাকেন। এ ছাড়া হিমু পরিবহন, চেতনায় হুমায়ূন হৃদয়ে বাংলাদেশসহ বিভিন্ন সংগঠন, প্রতিষ্ঠান এবং ব্যক্তি উদ্যোগে তাঁর সমাধিতে শ্রদ্ধা জানানো হয়। তাদের অনেকেই প্রিয় লেখকের কবরে ফুল দেন এবং নিশ্চুপ দাঁড়িয়ে থেকে তার আত্মার মাগফিরাত কামনা করেছেন। আবার অনেকে ঘুরে ঘুরে হুমায়ূন আহমেদের হাতে গড়া নুহাশ পল্লী দেখেন।

 সমাধিতে শ্রদ্ধা জানিয়ে স্ত্রী মেহের আফরোজ শাওন সাংবাদিকদের বলেন, হুমায়ূন আহমেদ ছাড়া প্রতিটি দিনই তার পরিবারের, ভক্তদের একই রকম কষ্টের। ১৯ জুলাই ২০১২-এর পর ফের ১৯ জুলাই নয়, প্রতিটি দিনই তাকে স্মরণ করে কাটে। শাওন বলেন, প্রত্যাশা পূরণের কথা যদি বলেন, সত্যি কথা বলতে কোনো প্রত্যাশা নেই। হুমায়ূন আহমেদ যা করে গেছেন তার লেখা, তার নির্মাণ, তার কর্মের মধ্যেই উনি বেঁচে আছেন।লেখার মাধ্যমে তিনি ভক্তদের মধ্যে বেঁচে আছেন।

নুহাশ পল্লী চত্বরে পবিত্র কোরআন খতম, মিলাদ মাহফিল ও তবারক বিতরণ করা হয়। ভক্ত অনুরাগী ছাড়াও আশপাশের মাদ্রাসা এবং এতিমখানার শিক্ষার্থীরা এতে অংশ নেয়।

সর্বশেষ খবর