শনিবার, ১১ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

কমলাপুরে ট্রেনের টিকিটপ্রত্যাশীদের দীর্ঘলাইন

নিজস্ব প্রতিবেদক

কমলাপুরে ট্রেনের টিকিটপ্রত্যাশীদের দীর্ঘলাইন

ঈদের অগ্রিম টিকিট বিক্রির তৃতীয় দিন গতকাল রাজধানীর কমলাপুর রেলস্টেশনে টিকিটপ্রত্যাশীদের দীর্ঘ লাইন সড়ক পর্যন্ত চলে যায়। (ইনসেটে) টিকিট পেয়ে উচ্ছ্বসিত এক তরুণী —বাংলাদেশ প্রতিদিন

ঈদের অগ্রিম টিকিট বিক্রির তৃতীয় দিন গতকাল রাজধানীর কমলাপুর রেলস্টেশনে টিকিটপ্রত্যাশীদের দীর্ঘ লাইন ছিল। একাধিক লাইন স্টেশনের মূল ফটক ছেড়ে বাইরে চলে গেছে। কোথাও ফাঁকা জায়গা নেই। সারাদিন ছিল এই চিত্র কমলাপুর রেলস্টেশনে।

জানা গেছে, প্রতিদিনের মতো সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হয়। টিকিটের জন্য গভীর রাত থেকে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন টিকিটপ্রত্যাশীরা। কমলাপুরে ২৬টি কাউন্টার থেকে একযোগে চলছে টিকিট বিক্রি। গতকাল ছিল ১৯ আগস্টের টিকিট। আজ পাওয়া যাবে ২০ আগস্টের টিকিট, আর ১২ আগস্ট দেওয়া হবে ২১ আগস্টের টিকিট। এই দিনগুলোতে ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে টিকিট বিক্রি হবে। টিকিটপ্রত্যাশীরা জানিয়েছেন, সড়কের ভোগান্তি এড়াতে ট্রেনের প্রতিই বেশি আকৃষ্ট হয়েছেন তারা। টিকিটপ্রত্যাশীদের সঙ্গে কথা বলে জানা গেছে, কাউন্টারে উপস্থিত অনেকেই গভীর রাত থেকে লাইনে দাঁড়িয়ে আছেন। তবে যারা সকাল কিংবা ভোরে দাঁড়িয়েছেন তাদের অনেকেই তখনো টিকিট পাননি। দিনের শেষ প্রান্তে কাঙ্ক্ষিত টিকিট পাবেন সেই আশায় লাইনে দাঁড়িয়ে আছেন। কমলাপুর স্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবর্তী জানিয়েছেন, শুক্রবার ১৯ আগস্টের টিকিট দিচ্ছি। গত দুই দিনের তুলনায় অনেক ভিড় ছিল। আগামীকাল (আজ) ভিড় আরও বেশি হবে। আমাদের হাতে যতক্ষণ টিকিট আছে আমরা ততক্ষণ দিচ্ছি। তবে আমাদের সম্পদ সীমিত। যত মানুষ লাইনে দাঁড়িয়েছেন হয়তো আমরা সবাইকে কাঙ্ক্ষিত টিকিট দিতে পারব না। যাত্রী চাপের কথা মাথায় রেখে প্রতিটি ট্রেনেই অতিরিক্ত বগি সংযুক্ত করা হবে। অগ্রিম টিকিট বিক্রিতে যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী মোতায়েন রয়েছে।

সর্বশেষ খবর