শুক্রবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

জামিনে মুক্ত যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল

আদালত প্রতিবেদক

জামিনে মুক্ত যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল

চাঁদাবাজির মামলায় গ্রেফতার বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী জামিনে মুক্তি পেয়েছেন। গতকাল সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঢাকা কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জ থেকে তাকে ছেড়ে দেওয়া হয়। মঙ্গলবার তিনি জামিনে মুক্তির আদেশ পেলেও পুলিশের কাফরুল থানার বিস্ফোরক দ্রব্য আইনের আরেকটি মামলায় গ্রেফতার দেখানোর আবেদন থাকায় সেদিন তিনি মুক্তি         পাননি। এর আগে কাফরুল থানার ওই মামলায় গ্রেফতার দেখানোর আবেদনের শুনানিতে তাকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম মুহাম্মদ মাজহারুল ইসলাম এই মামলায় তাকে গ্রেফতার দেখানোর আবেদন খারিজ করে দেন। শুনানিকালে বিচারক তদন্ত কর্মকর্তার কাছে জানতে চান— গত ফেব্রুয়ারি মাসে দায়ের করা এ মামলাটিতে কেউ তাকে জড়িয়ে জবানবন্দি দিয়েছেন কিনা। তদন্ত কর্মকর্তার নেতিবাচক উত্তরে বিচারক আবার জানতে চান— কোনো সাক্ষী বা কোনো আসামির জবানবন্দিতে নাম না এসে থাকলে কেন মোজাম্মেলকে এই মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করা হলো। তিন বারের প্রশ্নে পুলিশ কর্মকর্তা নিরুত্তর থাকেন।

এ সময় বিচারক আসামি মোজ্জামেলকেও কাফরুলের এ মামলার ঘটনা জানেন কি না জিজ্ঞাসা করেন। তখন মোজাম্মেল ‘পুলিশের বৈরিতার’ কারণ ব্যাখ্যা করে বলেন, যাত্রীদের কল্যাণে কাজ করছেন বলে তিনি মালিক পক্ষ ও পরিবহন শ্রমিক নেতাদের রোষানলে পড়েছেন। পুলিশকে কব্জা করে অন্যায় স্বার্থের বিনিময়ে তাকে একের পর এক মামলায় জড়াচ্ছে ওই মহল। তখন বিচারক গ্রেফতার দেখানোর আবেদন নাকচ করে দেন।

এর আগে দুলাল নামের এক ব্যক্তি ৪ সেপ্টেম্বর মোজাম্মেল হকের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে মিরপুর মডেল থানায় মামলা করেন। ওই মামলায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের পর মঙ্গলবার তাকে জামিন দেওয়া হয়।

সর্বশেষ খবর