রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

ফের বিরোধপূর্ণ অবস্থানে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ফের বিরোধপূর্ণ অবস্থানে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি নিয়ে এখনো বিরোধপূর্ণ অবস্থানে রয়েছে দুই গ্রুপ। উভয়ের মধ্যে উত্তেজনার ফলে চট্টগ্রাম কলেজ রোড দিয়ে চলাচলরত সাধারণ মানুষ ও শিক্ষার্থীরা আতঙ্কে রয়েছেন। যে কোনো সময় বড় ধরনের কিছুর আশঙ্কা করছে আশপাশের মানুষ। গতকাল চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে ফের উত্তেজনা দেখা দেয়। এর মধ্যে পদবঞ্চিতদের সঙ্গে অন্য দুই গ্রুপের বাগিবতণ্ডা হয়। একপর্যায়ে দুই গ্রুপই মারমুখী অবস্থান নেয়। তবে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। দুই গ্রুপ ক্যাম্পাসে অবস্থান করলে উত্তেজনা দেখা দেয়। এ সময় তাদের সরিয়ে দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে বলে জানান চকবাজার থানার উপপরিদর্শক মো. কামাল। তিনি বলেন, কলেজ এলাকায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। বাড়ানো হয়েছে নজরদারিও।

তা ছাড়া অনেকেই মন্তব্য করেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের শীর্ষ নেতাদের চট্টগ্রাম অবস্থানকালে নজরে আনতে এসব উত্তেজনাপূর্ণ অবস্থানে ছিল। এতে কমিটি নিয়ে কোনো ধরনের আলোচনা বা দৃষ্টি দিলে কমিটি স্থগিত বা নতুন কমিটি ঘোষণার নির্দেশনার সম্ভাবনা রয়েছে। পুলিশ ও দলীয় সূত্রে জানা গেছে, চট্টগ্রাম কলেজে সদ্য ঘোষিত ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে অস্ত্রের মহড়া দেওয়ার ঘটনায় এক অস্ত্রধারীকে গ্রেফতারের পর এবার তার অস্ত্রটিও উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার ভোরে নগরের কোতোয়ালি থানার সিআরবি এলাকা থেকে দেশি একটি বন্দুক ও দুটি কার্তুজ উদ্ধার করে নগর গোয়েন্দা পুলিশ।

 এটি গত বুধবার দুপুরে চট্টগ্রাম কলেজের সামনে মহড়ায় ছাত্রলীগের চট্টগ্রাম মহানগর সহসম্পাদক সাব্বির সাদিক ব্যবহার করেছেন বলে দাবি তাদের। এর আগে বৃহস্পতিবার রাতে সাব্বির সাদিককে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশ। অস্ত্রের মহড়ায় অংশ নেওয়া আরেক যুবক মো. আবু মোরশেদকে এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ। মিছিল থেকে সাদা শার্ট পরা রাইফেল উঁচিয়ে গুলি করা আরেক যুবকের নাম আবু মোরশেদ। তিনি যুবলীগের রাজনীতির সঙ্গে যুক্ত বলে জানা গেছে। তার বাসা নগরের বাকলিয়া থানার মাস্টারপুল এলাকায়। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানায় পুলিশ।

চট্টগ্রাম মহানগর পুলিশের সহকারী কমিশনার নোবেল চাকমা বলেন, বুধবার মিছিলে অস্ত্র প্রদর্শনের ঘটনায় তিন যুবককে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে মো. ইমরান নামে একজনকে বুধবার রাতে গ্রেফতার করেছে সদরঘাট থানা পুলিশ। সাব্বির সাদিক নামে আরেকজনকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ। বাকি একজনকে গ্রেফতারের চেষ্টা চলছে।

সর্বশেষ খবর