শুক্রবার, ১২ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা
বিএনপির বিরুদ্ধে গায়েবি মামলা

খুলনায় শতাধিক নেতা-কর্মীর জামিন

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় মহানগরীতে নাশকতার অভিযোগে দায়ের হওয়া আট মামলায় বিএনপির ১১৫ নেতা-কর্মী জামিন পেয়েছেন। গতকাল হাই কোর্টের দ্বৈতবেঞ্চ এই রায় প্রদান করেন। এর আগে গত ৮ অক্টোবর নাশকতার আরও চার মামলায় খুলনা বিএনপির ৪৮ নেতা-কর্মী জামিন পায়। মামলায় বিবাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী ও আনিছুর রহমান এ তথ্য জানিয়েছেন। জানা যায়, গত ১৫ দিনের ব্যবধানে মহানগরীর দৌলতপুর, সোনাডাঙ্গা, খালিশপুর, খুলনা সদর ও খানজাহান আলী থানায় ১২টি মামলায় বিএনপির ৪০০ নেতা-কর্মীর বিরুদ্ধে নাশকতা ও পুলিশের কাজে বাধাদানের অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়। এসব মামলায় মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলাম, খানজাহান আলী থানা বিএনপির সভাপতি মীর কায়ছেদ আলী, দৌলতপুর থানার সভাপতি মোশারফ হোসেনসহ বিএনপি নেতা ইকবাল হোসেন, আমজাদ হোসেন, সিরাজুল ইসলাম নান্নুকে আসামি করা হয়।

মহানগর বিএনপির নেতা অধ্যক্ষ তারিকুল ইসলাম বলেন, এসব মামলায় আদালত নেতা-কর্মীদের ৮ সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন। একইসঙ্গে জেলার কয়েকটি মামলায় নেতা-কর্মীরা জামিন নিয়েছেন। 

মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, আগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগের জন্য মাঠ ফাঁকা করতে নেতা-কর্মীদের বিরুদ্ধে গায়েবি এসব মামলা দেওয়া হচ্ছে। মিথ্যা মামলায় পুলিশ গ্রেফতার ও হয়রানি করছে। তিনি অবিলম্বে এসব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর