শুক্রবার, ১২ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

প্রফেসর ইউনূসের সঙ্গে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির চুক্তি

নিজস্ব প্রতিবেদক

অ্যাথলেটদেরকে উদ্যোক্তায় পরিণত হতে সহায়তা করতে যৌথভাবে কাজ করার লক্ষ্যে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছেন শান্তিতে নোবেলজয়ী প্রফেসর মুহাম্মদ ইউনূস। সম্প্রতি আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আয়ারসে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির পক্ষে অলিম্পিক প্রেসিডেন্ট টমাস বাখ ও ইউনূস সেন্টারের পক্ষে প্রফেসর মুহাম্মদ ইউনূস চুক্তিতে স্বাক্ষর করেন। রাজধানীর ইউনূস সেন্টার গতকাল এ তথ্য জানায়।

চুক্তি শেষে প্রফেসর ইউনূস বলেন, আমরা মানুষেরা জন্মগতভাবেই উদ্যোক্তা; আমরা খেলোয়াড়দের মধ্যে থাকা এই উদ্যোক্তার শক্তিকে অবমুক্ত করে দিতে চাই। তাদের সামনে রয়েছে একটি রোমাঞ্চকর জীবন; তারা তাদের নিজেদের জন্য সফল উদ্যোক্তায় পরিণত হতে পারে, তারা অন্যদের বিভিন্ন সমস্যার সমাধান করতে সামাজিক ব্যবসাও সৃষ্টি করতে পারে। বিশ্বের সামনে নিজেদের তুলে ধরতে এটা তাদের জন্য নতুন আরেকটি সুযোগ। ইউনূস সেন্টার জানায়, চুক্তির লক্ষ্য অলিম্পিজমের মূল্যবোধের মাধ্যমে ও সামাজিক ব্যবসাকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে একটি উন্নততর সমাজ গড়ে তোলা, বিশেষ করে অ্যাথলেট ও অলিম্পিয়ানদেরকে দ্বৈত ক্যারিয়ার গ্রহণ ও ক্যারিয়ার পরিবর্তনে সহায়তা করা এবং প্যারিসে একটি ইউনূস স্পোর্টস হাব প্রতিষ্ঠার মাধ্যমে তাদেরকে উদ্যোক্তায় পরিণত হতে সক্ষম করে তোলা।

যুব অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে আর্জেন্টিনা সফর করছেন প্রফেসর ইউনূস। অলিম্পিক পার্কে তিনি বাংলাদেশ যুব হকি দলের সঙ্গে সাক্ষাৎ করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর