বুধবার, ২৪ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

মইনুলের শাস্তি দাবি ঢাবি শিক্ষকদের

যুব মহিলা লীগের ঝাড়ু মিছিল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

সাংবাদিক মাসুদা ভাট্টিকে নিয়ে অশালীন মন্তব্য করার প্রতিবাদে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষকরা। মানববন্ধন থেকে অশালীন মন্তব্যকারী ব্যারিস্টার মইনুল হোসেনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলায় আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানান শিক্ষক-কর্মকর্তাসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা। ঢাবির রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জিনাত হুদার উদ্যোগে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী’ ব্যানারে আয়োজিত এই মানববন্ধনে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও অংশ নেন। অধ্যাপক জিনাত হুদার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল, সাধারণ সম্পাদক শিবলী রুবাইয়াতুল ইসলাম, ঢাবি শিক্ষক অধ্যাপক বজলুল হক খন্দকার, অধ্যাপক নিজামুল হক ভূইয়া, অধ্যাপক চন্দ্রনাথ পোদ্দার, কুয়েত মৈত্রী হলের প্রাধ্যক্ষ শবনম জাহান, ঢাবি কর্মকর্তা শিউলী আফসার প্রমুখ। অধ্যাপক মাকসুদ কামাল বলেন, সাংবাদিক মাসুদা ভাট্টিকে কুরুচিপূর্ণ মন্তব্য করে মইনুল হোসেন নারী জাতিকে অপমান করেছেন। এর মাধ্যমে তার কুিসত মনোজগতের বহিঃপ্রকাশ ঘটেছে। এর আগেও অসাংবিধানিক সরকারের উপদেষ্টা থাকাকালে তিনি ঢাবি শিক্ষকদের অপমান করেছিলেন। তার এসব কর্মকাণ্ডে মধ্যযুগের মনোভাব ফুটে উঠেছে। আর তিনিই হচ্ছেন এখন ঐক্যফ্রন্টের নেতা।

যুব মহিলা লীগের ঝাড়ুমিছিল : নারী সাংবাদিকের চরিত্রহননের প্রতিবাদে ব্যারিস্টার মইনুল হোসেনের উপযুক্ত শাস্তি নিশ্চিত করার দাবিতে রাজধানীতে ঝাড়ুমিছিল করেছে যুব মহিলা লীগ। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে ওই সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগরী দক্ষিণ যুব মহিলা লীগ। সভায় প্রধান অতিথির বক্তৃতায় যুব মহিলা লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল বলেন, মইনুল হোসেন নিজেই ‘রাজনৈতিক’ভাবে চরিত্রহীন। বঙ্গবন্ধুকে হত্যার পর মইনুল হোসেন বঙ্গবন্ধুর খুনি খন্দকার মোশতাকের সঙ্গে রাজনৈতিক জোট করেছিলেন। এরপর তিনি বঙ্গবন্ধুর খুনিদের রাজনৈতিক দল ফ্র্রিডম পার্টির সঙ্গে রাজনীতি করেন। এরপর ২০০৫ সালে স্বাধীনতাবিরোধী জামায়াতের ছাত্র সংগঠন ছাত্রশিবিরের অনুষ্ঠানে গিয়ে সেই দল ও কর্মীদের প্রশংসা করেছিলেন।

এ সময় কেন্দ্রীয় যুব মহিলা লীগের ডেইজি সরোয়ার, আদিবা রহমান মিতা, পারভীন খায়ের, নাদিরা পারভীন, সেলিনা রহমান, চায়না ভুইয়া, মাহফুজা আকতার রিনা, নাহিদ আকতার, অঞ্জনা সুলতানা, হ্যাপি, শামীমা রহমান, হেলেনা হক, মহানগরী যুব মহিলা লীগের নিলুফার রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর