বুধবার, ২৪ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

ড. কামাল অতীতেও ব্যর্থ হয়েছেন ভবিষ্যতেও হবেন

সংসদে এমপিরা

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সংসদে এমপিরা ড. কামাল হোসেনের নেতৃত্বে গঠিত জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের নেপথ্যে অবৈধভাবে ক্ষমতা দখলের ষড়যন্ত্র হিসেবে উল্লেখ করেছেন। তারা বলেছেন, স্বঘোষিত সংবিধানপ্রণেতা (ড. কামাল হোসেন) এখন সন্ত্রাসী জামায়াতের সঙ্গে মিলে বাংলাদেশকে ক্ষতিগ্রস্ত করার চক্রান্ত করছেন। অতীতে তিনি ব্যর্থ হয়েছিলেন। আবারও ব্যর্থ হবেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও মো. ফজলে রাব্বির সভাপতিত্বে সংসদের ২৩তম অধিবেশনে গতকালের বৈঠকে রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাওয়া সম্মাননা বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করায় কার্যপ্রণালি বিধির ১৪৭ বিধিতে আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তারা এসব কথা বলেন। আলোচনায় অংশ নেন আওয়ামী লীগের মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ডা. দীপু মনি, এ এইচ এম মাহমুদ আলী, মো. মুজিবুল হক প্রমুখ।

মোবাইলের মেসেজ কমানোর সুপারিশ : সাধারণ গ্রাহকদের মতো মোবাইল অপারেটরদের খুদে বার্তা (এসএমএস) বা মেসেজের যন্ত্রণায় অতিষ্ঠ এমপিরাও। এ নিয়ে এসব কথা বলেন। ফুলবাড়িয়া উপজেলা জাসদের সভাপতি আবদুর রহমান সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মাস্টারের সঞ্চালনায় জনসভায় আরও উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি জাসদের স্থায়ী কমিটির সদস্য ড. আনোয়ার হোসেন, সহসভাপতি আফরোজা হক রিনা, যুগ্মসাধারণ সম্পাদক নাদের চৌধুরী, শওকত রায়হান, ওবায়দুর রহমান চুন্নু প্রমুখ।

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য মুসলিম উদ্দিনকে অথর্ব ও দুর্নীতিবাজ আখ্যায়িত করে তথ্যমন্ত্রী বলেন, সরকারে থেকে যে সংসদ সদস্য এলাকার উন্নয়ন করতে পারেন না, টিআর-কাবিখার টাকা মেরে খান, তাদের বয়কট করতে হবে।

যোগ্য প্রার্থী, জাসদ নেতা সৈয়দ শফিকুল ইসলাম মিন্টুকে সামনের নির্বাচনে এ আসন থেকে মনোনয়ন দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে বলব। এ আসনটি আওয়ামী লীগকে জাসদের পক্ষ থেকে উপহার দেওয়া হবে।

 তথ্যমন্ত্রী আরও বলেন, তারেক রহমান ও জামায়াতের সঙ্গে কোনো ওঠাবসা করেননি বলে বলেছেন ড. কামাল হোসেন। তিনি দুধের শিশু নন। জলে নামবেন সাঁতার কাঁটবেন কিন্তু চুল ভেজাবেন না তা হয় না। বিএনপির খোঁয়াড়ে ঢুকে খালেদা-তারেকের সঙ্গে এক থালায় ভাত খাবেন না এটা অসম্ভব ঘটনা। সাজাপ্রাপ্ত খালেদা-তারেক ও জঙ্গিদের পুনর্বাসন করতেই এ ঐক্যফ্রন্টের সৃষ্টি। এর আগে দুপুরে ময়মনসিংহের সার্কিট হাউসে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, সংসদ বাতিলের কোনো সাংবিধানিক বিধান এ মুহূর্তে নেই। সঠিক সময়ই নির্বাচন হবে। এই সংসদের মেয়াদ যেদিন শেষ হবে এর পরদিন নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নেবেন। ফলে পরবর্তী সংসদ চালু হয়ে যাবে। তাই সরকারের পদত্যাগের প্রশ্নই ওঠে না। ডিজিটাল আইন নিয়ে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, সংবাদকর্মীদের সুরক্ষা দিতেই এ আইন করা হয়েছে। এ ছাড়া নারী, শিশু, রাষ্ট্র ও ব্যক্তিগত জীবনকে নিরাপত্তা দেওয়ার জন্যই এ আইন।

সর্বশেষ খবর