শিরোনাম
শুক্রবার, ৯ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

বেতন দিতে না পারায় শিক্ষকের গালমন্দ ছাত্রীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল নগরীর রুইয়ার পোল এলাকায় স্কুলের পাওনা পরিশোধ করতে না পেরে ৭ম শ্রেণির এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। গতকাল সকাল ৯টার দিকে এই আত্মহত্যার ঘটনা ঘটে। মৃতের নাম সোনিয়া আক্তার (১৩)। সে ওই এলাকার মো. জালাল মিয়ার মেয়ে এবং স্থানীয় নয়গাঁও মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী ছিল। সোনিয়ার ভাই রবিউল ইসলাম জানান, সোনিয়ার কাছে চলতি বছর স্কুলে বকেয়া পাওনার পরিমাণ ছিল ২ হাজার ৮০০ টাকা। কিন্তু দারিদ্র্যতার কারণে তাদের কাছে বকেয়া টাকা দেওয়ার কোনো উপায় ছিল না। বকেয়া টাকা

দিতে না পারায় শিক্ষকরা বকেয়া টাকার জন্য সোনিয়াকে গালমন্দ করেন। এ নিয়ে সোনিয়ার মন খারাপ ছিল। রবিউল আরও জানান, গতকাল সকালে পরিবারের অন্যান্য সদস্যরা ঘরের বাইরে গেলে সোনিয়া একা বাসায় ছিল। কিছুক্ষণ পর তার মা বাসায় ফিরে দরজা খোলার জন্য ডাকাডাকি করলেও ভিতর থেকে কোনো সারা শব্দ পাচ্ছিলেন না। পরে তিনি পেছনের দরজা ঠেলে ঘরে ঢুকে সোনিয়াকে গলায় ওড়না পেঁচানো ঝুলন্ত অবস্থায় দেখে চিৎকার দিলে স্থানীয়রা এসে নামানোর আগেই তার মৃত্যু হয়।

শিক্ষকদের গালমন্দের কারণেই রাগে ক্ষোভে সোনিয়া আত্মহত্যা করেছে বলে অভিযোগ করেন তার ভাই রবিউল। নয়গাঁও মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফারুক হোসেন বলেন, কোনো শিক্ষার্থীর কাছে বকেয়া পাওনা থাকলে শিক্ষকরা চাইতেই পারেন। কিন্তু বকেয়ার জন্য তাকে গালমন্দ করা হয়নি। এ ধরনের কোনো অভিযোগও তিনি পাননি। অভিযোগ পেলে সংশ্লিষ্ট শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর