Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ২০ নভেম্বর, ২০১৮ ২৩:৩৩

বসুন্ধরা সিমেন্টেই নির্মাণ হবে পুরো মেট্রোরেল

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ভূয়সী প্রশংসা

নিজস্ব প্রতিবেদক

বসুন্ধরা সিমেন্টেই নির্মাণ হবে পুরো মেট্রোরেল
মেট্রোরেল প্রকল্পে এককভাবে বসুন্ধরা সিমেন্ট ব্যবহার উপলক্ষে চুক্তি স্বাক্ষর করেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান ও ইতালিয়ান-থাই ডেভেলপমেন্ট পাবলিক কোম্পানি লিমিটেড-এসএমসিসি-আইটিডি জেভির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট উইচেন রুনগ্রুজিরাট —বাংলাদেশ প্রতিদিন

বাংলাদেশের প্রথম মেট্রোরেল প্রকল্পে এককভাবে ব্যবহৃত হবে দেশের শীর্ষ শিল্পোদ্যোক্তা পরিবার বসুন্ধরা গ্রুপ উৎপাদিত বসুন্ধরা সিমেন্ট। উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল নির্মাণে বসুন্ধরা সিমেন্ট ব্যবহারের পর এবার কারওয়ান বাজার থেকে মতিঝিল পর্যন্ত আরও ৫ কিলোমিটার পথেও ব্যবহৃত হবে এই সিমেন্ট। গুণগত মানে সন্তোষজনক হওয়ায় নতুন করে বসুন্ধরা সিমেন্ট ব্যবহারের জন্য একটি চুক্তি হয়েছে। নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তি স্বাক্ষর করেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান    সাফওয়ান সোবহান ও মেট্রোরেলের যৌথ নির্মাতা প্রতিষ্ঠান সুমিটোমো মিতসুই কনস্ট্রাকশন কো. লিমিটেড ও ইতালিয়ান-থাই ডেভেলপমেন্ট পাবলিক কোম্পানি লিমিটেড-এসএমসিসি-আইটিডি জেভির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট উইচেন রুনগ্রুজিরাট।

গতকাল সন্ধ্যায় রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে ওই চুক্তি স্বাক্ষর হয়। এতে উপস্থিত ছিলেন— বসুন্ধরা গ্রুপের জ্যেষ্ঠ উপ-ব্যবস্থাপনা পরিচালক-ডিএমডি বেলায়েত হোসেন, উপদেষ্টা মেজর জেনারেল (অব.) মাহাবুব হায়দার, ময়নাল হোসেন চৌধুরী ও সাজ্জাদ হায়দার, এসএমসিসি-আইটিডি জেভির কো-প্রজেক্ট ম্যানেজার পানুপং পংটানইয়াভিরিয়া, বসুন্ধরা গ্রুপের সিএফও তোফায়েল হোসেন, সিমেন্ট খাতের সিএমও খন্দকার কিংশুক হোসেন প্রমুখ। অনুষ্ঠানে জানানো হয়— এর আগের চুক্তির স্বাক্ষর অনুযায়ী মেট্রোরেল প্রকল্পের রেল ডিপো, সিভিল অ্যান্ড বিল্ডিং এবং উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল নির্মাণে একমাত্র ব্র্যান্ড হিসেবে বসুন্ধরা সিমেন্ট ব্যবহৃত হচ্ছে। এর গুণগত মান সন্তোষজনক হওয়ায় কন্ট্রাক্ট প্যাকেজ সিপি-৬ এর আওতায় কারওয়ান বাজার থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল নির্মাণকারী প্রতিষ্ঠান এসএমসিসি-আইটিডি জেভি এককভাবে বসুন্ধরা সিমেন্ট ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে। এই প্রকল্পে সর্বমোট এক দশমিক ৬ লাখ টনের অধিক সিমেন্ট ব্যবহৃত হবে। চুক্তি স্বাক্ষর শেষে বসুন্ধরা সিমেন্টের গুণগত মানের আস্থা রাখার কথা জানিয়ে সাংবাদিকদের এসএমসিসি-আইটিডি জেভির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট উইচেন রুনগ্রুজিরাট বলেন, বসুন্ধরা সিমেন্টের ওপর আমাদের আস্থা আছে। এর গুণগত মান প্রমাণিত। বসুন্ধরার সঙ্গে আমাদের সম্পর্ক দীর্ঘ সময়ের। আমার বিশ্বাস, বসুন্ধরা সিমেন্ট ব্যবহারের মধ্য দিয়ে মেট্রোরেল প্রকল্পের সাফল্য আসবে। বসুন্ধরা সিমেন্টের সিএমও খন্দকার কিংশুক হোসেন বলেন, আমরা আশা করি মেট্রোরেল নির্মাণে এককভাবে বসুন্ধরা সিমেন্টের প্রাধান্য থাকবে। কারণ নির্মাতা প্রতিষ্ঠান গুণগত মানে সন্তোষ প্রকাশ করে পুনরায় বসুন্ধরা সিমেন্টকে নির্বাচন করেছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর