শনিবার, ১ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

ভোটারদের কেন্দ্রে নিতে পারলেই জয় : মওদুদ

নিজস্ব প্রতিবেদক

ভোটারদের কেন্দ্রে যাওয়া ঠেকাতে আওয়ামী লীগ নানা প্রতিবন্ধকতা তৈরি করতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, ‘প্রতিবন্ধকতা মোকাবিলায় সবাইকে প্রস্তুতি নিতে হবে। জনগণ সরকারের ওপর এতটাই বীতশ্রদ্ধ যে ৩০ ডিসেম্বর তারা ভোট দেওয়ার সুযোগ পেলেই ধানের শীষ জয়ী হয়ে আসবে। সারা দেশে ধানের শীষের জোয়ার উঠেছে। তারা (ক্ষমতাসীন দল) এটা সামলাতে পারবে না যদি মানুষ তাদের ভোট দিতে পারে।’ গতকাল জাতীয় প্রেস ক্লাবে ‘আদর্শ নাগরিক আন্দোলন’ ও ‘জাতীয় মানবাধিকার আন্দোলন’ এর  যৌথ উদ্যোগে ‘গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠার প্রয়োজনে লেভেল প্লেয়িং ফিল্ড এবং নির্বাচন কমিশনের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

 ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, ভোটের অধিকার নিশ্চিত করতে ভোটারদের বোঝাতে হবে, যত অসুবিধা হোক না কেন, যত হুমকি-ধমকি থাকুক না  কেন, আপনাদের ভোট কেন্দ্রে যেতে হবে। ভোটের মাধ্যমে এই সরকারের সব অপকর্মের উত্তর দিতে হবে। নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, ‘সব মানুষ বলছে, এবার সুযোগ পেলে দেখিয়ে দেব। সারা বাংলাদেশ একই কথা বলছে। লড়াইটা বিএনপি কিংবা জাতীয় ঐক্যফ্রন্টের একার নয়, ১০ কোটি ভোটারদের লড়াই।

যত বড় বিপদ হোক, গ্রেফতার হন, মার খান, নির্যাতিত হন, মানুষকে একবার গিয়ে বলতে হবে—এটাই একবার সুযোগ। এই ভোট দিলেই বেগম জিয়া জীবনে বাঁচবেন, কারাগার থেকে মুক্ত হবেন। এই ভোট যদি দিতে পারেন, তাহলেই কেবল এই অত্যাচারের হাত থেকে মুক্তি পাবেন।’ মান্না আরও বলেন, ‘আমি জানি, খুবই কঠিন লড়াই, প্রায় অসম্ভব লড়াই। কিন্তু সেটাকে সম্ভব করে তুলতে হবে। সেই লড়াই করার জন্য আমরা আসছি, তার কোনো বিকল্প নেই।’ সভায় গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘জনগণ আপনাদের পক্ষে আছে। যেখানে যাই, এটা আমি  দেখতে পাই। বাতাস আপনাদের পক্ষে আছে। এই সরকার টিকতে পারবে না। নৌকা ডুবে গেছে। নৌকাকে আর উঠানো যাবে না।’ জাতীয় মানবাধিকার আন্দোলনের প্রতিষ্ঠাতা  চেয়ারম্যান মাহমুদুল হাসানের সভাপতিত্বে এতে বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহসহ সংগঠনের নেতারা বক্তব্য দেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর