বৃহস্পতিবার, ৬ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

মিথ্যা সাক্ষ্য দেওয়ায় দুইজন কারাগারে

আত্মহত্যা প্ররোচনা মামলা

আদালত প্রতিবেদক

আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলায় মিথ্যা সাক্ষ্য দেওয়ায় দুই সাক্ষীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। পাশাপাশি সাক্ষীদের প্রভাবিত করার অভিযোগে জামিনে থাকা আসামির জামিন বাতিল করে তাকেও কারাগারে পাঠিয়েছেন। গতকাল ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান এ আদেশ দেন।

আদেশে বিচারক ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতকে ওই সাক্ষীদের বিরুদ্ধে নিয়মিত মামলা করার নির্দেশ দিয়েছেন। কারাগারে পাঠানো সাক্ষীরা হলেন- ঢাকার কদমতলী থানার ৪২২, নূরপুর, দক্ষিণ ধনিয়ার মৃত বজলুর রহমানের ছেলে মো. আবদুস সত্তার ও লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়ার খোকন মিয়ার স্ত্রী লাকি বেগম।

কারাগারে পাঠানো ওই দুই সাক্ষী কদমতলী থানার ৩০(১০) ২০০৮ নম্বর মামলার চার্জশিটভুক্ত সাক্ষী। গতকাল তারা মামলাটিতে সাক্ষ্য দিতে আসেন। কিন্তু আদালতে হাজির হয়ে মামলার ঘটনা সংক্রান্ত কোনো সাক্ষী প্রদান না করে বরং পুলিশের কাছে তারা কোনো সাক্ষ্য দেননি বলে জানান। পরে বিচারকের কাছে স্বীকার করেন আসামির দ্বারা প্রভাবিত হয়ে সাক্ষ্য দিতে এসেছেন।

মামলার নথিসূত্রে জানা যায়, ঢাকার কদমতলীর ধনিয়ার মোক্তারুজ্জামানের ছেলে পলাশের সঙ্গে ঢাকার নবাবগঞ্জ থানার জাহানাবাদের কায়সার আহমদের মেয়ে সৈয়দা অনামিকা ওরফে সোমার বিয়ে হয় ২০০৪ সালের ৫ অক্টোবর। যৌতুকের দাবিতে নিহত সোমাকে শারীরিক-মানসিক নির্যাতন চালাতেন স্বামী। পরে ছয় মাসের অন্তঃসত্ত্বা অবস্থায় ২০০৮ সালের ৩ অক্টোবর সোমা শ্বশুরবাড়িতে ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

সর্বশেষ খবর