Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ৭ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ৬ ডিসেম্বর, ২০১৮ ২৩:৩৪

প্রশিক্ষণ শুরু হচ্ছে ইসি কর্মকর্তাদের আসছে সামগ্রী

চট্টগ্রাম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

প্রশিক্ষণ শুরু হচ্ছে ইসি কর্মকর্তাদের আসছে সামগ্রী

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে ব্যস্ত চট্টগ্রাম জেলা নির্বাচন কার্যালয়। আগামী ৯ ডিসেম্বর চট্টগ্রামে আসবে ১২ রকমের নির্বাচনী সামগ্রী। তাছাড়া ১৬টি সংসদীয় আসনের ৩৫ হাজার ৭২১ জন ভোটগ্রহণ কর্মকর্তার প্রশিক্ষণ চলবে ১৪ থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত। জানা যায়, ইতিমধ্যে নির্বাচন কমিশন (ইসি) থেকে নির্বাচনী সামগ্রী গ্রহণ করতে জেলা নির্বাচন অফিসে চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে ব্যালট পেপার ছাড়া অন্যান্য নির্বাচনী  সামগ্রী ইসি থেকে গ্রহণ করতে একজন প্রতিনিধি ঢাকায় প্রেরণের জন্য বলা হয়েছে। অন্যদিকে,  চট্টগ্রামের ১৬টি সংসদীয় আসনে ৩৫ হাজার ৭২১ জন ভোটগ্রহণ কর্মকর্তা আছেন। এর মধ্যে প্রিসাইডিং কর্মকর্তা ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ১৩ হাজার ২৩৭ জন এবং পোলিং কর্মকর্তা ২২ হাজার ৪৮৪ জন। ১৬ আসনে ভোটকেন্দ্র ১ হাজার ৮৯৯টি, ভোটকক্ষ ১০ হাজার ৬৯২টি।

প্রতি কেন্দ্রে একজন করে প্রিসাইডিং কর্মকর্তা, প্রতি বুথে একজন সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ও একজন পোলিং কর্মকর্তা দায়িত্বে থাকবেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বলেন, ‘আগামী রবিবার একজন প্রতিনিধি ইসি থেকে নির্বাচনী সামগ্রী গ্রহণ করতে ঢাকা যাবেন। ওইদিন রাতে স্ট্যাম্প প্যাড, দাফতরিক সিল, মার্কিং সিল, ব্রাস সিলসহ ১২ রকমের দ্রব্য ইসি থেকে সরবরাহ করা হবে। তবে ব্যালট পেপার আসবে প্রতীক বরাদ্দের পর।’


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর