শনিবার, ৮ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা
অর্থমন্ত্রীকে নিয়ে কটূক্তি

তথ্যপ্রযুক্তি মামলায় গ্রেফতার যুবক কারাগারে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে ফেসবুকে কটাক্ষ করার ঘটনায় তথ্যপ্রযুক্তি আইনের মামলায় বরিশালে শামীম আহসান নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে নগরীর বঙ্গবন্ধু উদ্যান এলাকা থেকে গ্রেফতার করা হয় বলে জানান কোতোয়ালি মডেল থানার ওসি মো. নুরুল ইসলাম। শামীম নগরীর চাঁদমারী এলাকার বাসিন্দা পুলিশ কনস্টেবল কবির হেসেনের ছেলে এবং মোহনা টেলিভিশনের বরিশাল প্রতিনিধি ও আঞ্চলিক দৈনিক সকালের  বার্তার  সম্পাদক। গতকাল শামীমকে আদালতের মাধ্যমে কারাগারে নেওয়া হয়েছে। অর্থমন্ত্রীকে নিয়ে কূরুচিকর মন্তব্য করার অভিযোগে গত ৫ ডিসেম্বর রাতে স্থানীয় একটি দৈনিকের ব্যবস্থাপনা সম্পাদক মোশাররফ হোসেন শামীমের বিরুদ্ধে মামলা করেন।

সূত্র জানায়, এজাহারে বলা হয়েছে, শামীম আহসান একজন গুজব রটনাকারী, মৌলবাদী সংগঠনের সমর্থক ও দেশদ্রোহী। সম্মানিত ব্যক্তিদের অসম্মান করে মন্তব্য করা তার স্বভাব। সে সরকারের মন্ত্রী, উচ্চপদস্থ কর্মকর্তা ও বিচার বিভাগ সম্পর্কে কুৎসা, কটূক্তি রটনা করে দেশ এবং বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে। এরই ধারাবাহিকতায় শামীম তার ফেসবুক ওয়ালে অর্থমন্ত্রী মুহিতকে কটূক্তি করে ন্যক্কারজনক পোস্ট দেয়, যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। শামীম এর আগেও বহু খ্যাতনামা প্রবীণ সাংবাদিকসহ গুণী ব্যক্তিদের বিরুদ্ধে মানহানিকর তথ্য প্রকাশ করে বলেও মামলায় উল্লেখ রয়েছে। গত এপ্রিল মাসে নগরীর বিআইপি কলোনি এলাকার বাসিন্দা মুক্তিযোদ্ধা মৌজে আলী তার জমিতে ভবন উত্তোলন করতে গেলে তার কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে শামীম ও তার সন্ত্রাসী বাহিনী।

মুক্তিযোদ্ধা মৌজে আলী ৫০ হাজার টাকা দেওয়ার পরও চাঁদার বাকি টাকা না দেওয়ায় শামীম জোরপূর্বক মুক্তিযোদ্ধার জমি দখল করতে যায়। এতে বাধা দেওয়ায় শামীম ও তার বাহিনী মৌজে আলীসহ ৬ জনকে কুপিয়ে-পিটিয়ে জখম করে। ওই মামলায় কারাভোগের পর সম্প্রতি জামিনে মুক্তি পায় সে।

সর্বশেষ খবর