রবিবার, ৯ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

তাবলিগ জামাতের সংঘর্ষে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

টঙ্গী প্রতিনিধি

তাবলিগ জামাত নিয়ে নজিরবিহীন সংঘর্ষ ও হত্যাকাণ্ডের ঘটনায় দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি আরও বলেন, আসন্ন জাতীয় নির্বাচন শেষে দুই পক্ষের বৈঠকের মাধ্যমে সমস্যার সমাধান করাসহ বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।

গতকাল বিকালে টঙ্গীর তুরাগ পাড়ে বিশ্ব ইজতেমা ময়দান পরিদর্শন ও আহত আলেম  ওলামাদের সঙ্গে আলাপ শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন। তিনি বলেন, তাবলিগ অনুসারীদের দুই পক্ষের সংঘর্ষের ঘটনা খুবই দুঃখজনক। এটা আমরা কখনোই আশা করিনি। ইজতেমা ময়দানে সবাই আল্লাহর ইবাদতের জন্য আসেন। এখানে এসে সংঘর্ষে লিপ্ত হওয়া মোটেই ঠিক নয়। এ ঘটনায় আদালতে একটি ও থানায় দুটি মামলা হয়েছে। তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মুসল্লিদের উদ্দেশে তিনি বলেন, নিজেদের মধ্যে ভুলত্রুটি আলোচনা করে সেরে নিন। ইজতেমা ময়দানে আখেরাতের জন্য মেহনত করার উদ্দেশ্যে এসে মারামারি করবেন, একজন আরেকজনকে পিটিয়ে আহত করবেন— এটা ঠিক নয়। এটা কেউ আশা করে না। সামনে নির্বাচন উপলক্ষে সাময়িক সময়ের জন্য ইজতেমা ময়দানের কার্যক্রম বন্ধ থাকবে। নির্বাচনের পর বিশ্ব ইজতেমাসহ সব কার্যক্রম চলবে। 

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, পুলিশের মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী, র‌্যাব মহাপরিচালক বেনজীর আহম্মেদ, গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ন কবির, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমান, ডিসি (জিএমপি) শরিফুর রহমান, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, তাবলিগের মুরব্বি ডা. শাহবুদ্দিন, মাওলানা মাজাহার প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর