সোমবার, ১০ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

সরকারের হুকুমেই খালেদার মনোনয়ন বাতিল : বিএনপি

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, সরকারের হুকুমেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মনোনয়ন বাতিল করা হয়েছে। তিনি বলেন, নির্বাচন কমিশনে একজন কমিশনারের সঠিক রায়কে উপেক্ষা করে স্বার্থসন্ধানী প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে বাকি কমিশনাররা বিভক্ত ও প্রশ্নবিদ্ধ আদেশ দিয়ে মনোনয়নপত্র বাতিল করেছেন। গতকাল রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শাহিদা রফিক, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। রিজভী আহমেদ অভিযোগ করে বলেন, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবং পুলিশ সুপার নূরে আলম সরাসরি নৌকায় ভোট দেওয়ার জন্য একটি সভায় আহ্বান জানিয়েছেন। এ ছাড়া সরকারের নির্দেশে রিটার্নিং অফিসারদের পক্ষ থেকে প্রিসাইডিং অফিসারদের চাপ দেওয়া হচ্ছে। যে দলই ভোট পাক না কেন, নৌকা মার্কার প্রার্থীকেই বিজয়ী ঘোষণা দিতে হবে। তারা আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল পরিবর্তন করতে প্রশাসনের কাছে ওপরমহলের নির্দেশ রয়েছে বলে অলিখিতভাবে ও অপ্রকাশ্যে সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবহিত করছেন।

রিজভীর নেতৃত্বে ছাত্রদলের বিক্ষোভ মিছিল : গতকাল দুপুরে রিজভী আহমেদের নেতৃত্বে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেন ছাত্রদলের নেতা-কর্মীরা। রাজধানীর কাঁটাবন মোড় থেকে মিছিলটি শুরু হয়ে নীলক্ষেত মোড়ে গিয়ে শেষ হয়।

এতে ছাত্রদল কেন্দ্রীয় সহ-সভাপতি হুমায়ুন কবির, সিনিয়র যুগ্ম-সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সহ-সাংগঠনিক সম্পাদক সঞ্জয় দে রিপন ও সাহেল আহমেদ প্রমুখ অংশ নেন। এ সময় তারা বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দেন।

সর্বশেষ খবর