শুক্রবার, ১১ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা
সরকারকে ড. কামাল

জাতীয় সংলাপ চাই

নিজস্ব প্রতিবেদক

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন নতুন নির্বাচনের লক্ষ্যে পথ বের করতে সরকারকে জাতীয় সংলাপ আহ্বানের অনুরোধ জানিয়েছেন। তিনি বলেন, ৩০ ডিসেম্বর প্রহসনের নির্বাচন দেখতে হলো। এটি রাতচুরির নির্বাচন। এতে সরকারের সফলতা ও স্থিতিশীলতা থাকবে না। গতকাল বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে গণফোরাম আয়োজিত আলোচনা সভায় তিনি এই অনুরোধ জানান। ড. কামাল হোসেন বলেন, ৩০ ডিসেম্বর যেটা হয়েছে এটাকে কি অবাধ নির্বাচন হয়েছে কেউ বলবে? আসুন বছরের প্রথম দিকেই সংকট সৃষ্টি না করে সবার সঙ্গে জাতীয় সংলাপ করুন। আমি মনে করি সংলাপ সবচেয়ে ভালো পথ। সংলাপের মধ্য দিয়ে সিদ্ধান্তগুলো নেওয়া হোক কীভাবে আমরা সংবিধান মেনে নির্বাচন করে নির্বাচিত সংসদ ও সরকার গঠন করব। ড. কামাল হোসেন বলেন, আমি তো সরলভাবে বলেছিলাম ভাই সকালে সকালে গিয়ে ভোট দেবেন।

টেলিভিশন বলছে, কামাল হোসেন বুঝতে পারছেন না ঘটনা তো ২৯ তারিখ রাতেই ঘটে গেছে। আমরা কেউ টেরও পেলাম না যে আমাদের ভোট হয়ে যাচ্ছে।

ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা বলেন, আমরা রাজনীতি থেকে সরে যাচ্ছি রাজ চালাকিতে। ৩০ ডিসেম্বর যে নির্বাচন হয়েছে সেটা রাজ চালাকির একটা সুন্দর উদাহরণ। আমরা বলব, রাজ চালাকি থেকে বিরত থাকুন।

জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেন, আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু শেখ মুজিব এক বিষয় নয়। মুক্তিযুদ্ধের চেতনা যদি দল ও ব্যক্তির ক্ষমতা হয় সেটা জনগণ চায় না। ৩০ ডিসেম্বরে অতি ক্ষমতার লোভে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে।

ড. কামাল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, কেন্দ্রীয় নেতা অধ্যাপক আবু সাইয়িদ, মেজর জেনারেল (অব.) আমসা-আ-আমিন, মফিজুল ইসলাম খান কামাল, মোকাব্বির খান, অধ্যাপক আবদুল্লাহ আল মাহমুদ বীরপ্রতীক, মেজর (অব.) আসাদুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর