শনিবার, ১২ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

মুক্তিযোদ্ধার সমাধিতে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

মহান মুক্তিযুদ্ধের সম্মুখযুদ্ধে শহীদ নুরুল আবছার ও মুজিবুর রহমানের সমাধি দখল করে নির্মিত দোকানগুলো উচ্ছেদ করা হয়েছে। গতকাল সকালে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের নেতৃত্বে অভিযান চালিয়ে অবৈধ দখলদারদের কবল থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। দুই মুক্তিযোদ্ধার সমাধি থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদে স্বস্তি ফিরে এসেছে মুক্তিযোদ্ধাদের মধ্যে।

হাটহাজারী থানা মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল আলম বলেন, মহান মুক্তিযুদ্ধে নুরুল আবছার ও মজিবুর রহমান শহীদ হওয়ার পর তাদের নাজিরহাট বাসস্টেশনের পাশে সড়ক ও জনপদ বিভাগের জায়গায় সমাধিস্থ করা হয়। এরপর ওই সমাধি সরকারি ব্যয়ে সংস্কারও করা হয়।           কিন্তু সম্প্রতি ওই এলাকার কাজী আবদুল মান্নান, কাজী মোজাম্মেল হক এবং কাজী শাজাহান দখল করে তাতে চারটি দোকান নির্মাণ করে। শুরুতে তাদের বাধা দেওয়া হলেও তারা পেশিশক্তির বলে স্থাপনা নির্মাণ করে। বিষয়টা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হলে তিনি অবৈধ স্থাপনা উচ্ছেদের উদ্যোগ নেন।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, স্থানীয় মুক্তিযোদ্ধারা অভিযোগ করার পর দুই মুক্তিযোদ্ধার সমাধি থেকে দখলদারদের উচ্ছেদের উদ্যোগ নেয়া হয়। গতকাল প্রাথমিকভাবে কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। আগামী দু-একদিনের মধ্যে ইটের তৈরি পাকা স্থাপনা উচ্ছেদ করা হবে।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর