রবিবার, ১৩ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা
শ্রমিক বিক্ষোভ নিয়ে ডিএমপি কমিশনার

নাশকতার চেষ্টা হলেই ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক

নতুন মজুরি কাঠামো বাস্তবায়নসহ বিভিন্ন দাবিতে শ্রমিক বিক্ষোভ চলছে। এই সুযোগ কাজে লাগিয়ে কোনো স্বার্থান্বেষী মহলকে নাশকতার সুযোগ দেওয়া হবে না। কেউ যদি ব্যক্তি বা গোষ্ঠীগত স্বার্থ হাসিলের চেষ্টা করে তাদের আইনের আওতায় আনা হবে। গতকাল দুপুরে রাজধানীর মিরপুরে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। এর আগে, তিনি পিছিয়ে পড়া তৃতীয় লিঙ্গের মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেন।

ডিএমপি কমিশনার বলেন, শ্রমিকদের আন্দোলনের পেছনে কেউ উসকানি দিয়ে নাশকতা সৃষ্টির চেষ্টা করছে কি না খতিয়ে দেখতে গোয়েন্দা সংস্থাকে নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়াও শ্রমিকদের দাবির বিষয় নিয়ে মন্ত্রণালয়, বিজিএমইএ কাজ করছে। খুব শিগগির তাদের দাবি মিটিয়ে দেওয়া হবে। এ সময় তিনি শ্রমিকদের সড়ক ছেড়ে দিয়ে নিজ নিজ কর্মস্থলে ফিরে যাওয়ার আহ্বান জানান।

তৃতীয় লিঙ্গের মানুষদের উদ্দেশে ডিএমপি প্রধান বলেন, বাংলাদেশের উন্নয়নের সঙ্গে আপনাদেরও উন্নয়ন হবে এবং আপনারা সমাজের মূল ধারায় চলে আসবেন। আপনাদের যে কোনো সহযোগিতায় আমাদের পাশে পাবেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ২০১৩ সালে আপনাদের তৃতীয় লিঙ্গ হিসেবে স্বীকৃতি দিয়েছেন। প্রধানমন্ত্রী সমাজ কল্যাণ অধিদফতরের মাধ্যমে আপনাদের জন্য কাজ করে যাচ্ছেন।

সমাজের মূল স্রোতধারায় নিজেদের সম্পৃক্ত করতে শিক্ষা গ্রহণ করুন। কর্মসংস্থানের প্রকল্প নিয়ে আসেন, যে কোনো প্রকল্প বাস্তবায়নে আমরা কাজ করব। আপনাদের কর্মসংস্থানের জন্য ‘উত্তরণ ফাউন্ডেশন’ যেভাবে কাজ করছে আমরাও আপনাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করছি। সমাজে আপনাদের নেতিবাচক কর্মকাে র মাধ্যমে নিজেদের ভাবমূর্তি নষ্ট করবেন না- এটা আমার অনুরোধ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর