সোমবার, ১৪ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

‘শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে হবে’

নিজস্ব প্রতিবেদক

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিসহ দেশের সব জেলা বারে বিজয় ছিনিয়ে আনার মাধ্যমে রাষ্ট্র পরিচালনায় শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে হবে বলে মন্তব্য করেছেন জ্যেষ্ঠ আইনজীবীরা। এ জন্য আইনজীবী সমিতিগুলোর আগামী নির্বাচনে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বানও জানিয়েছেন তারা।

গতকাল সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন। তারা বলেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধু দেশে ফিরে না এলে যেমন স্বাধীনতার পূর্ণতা পাওয়া যেত না, তেমনি সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার পর তার কন্যা ফিরে না এলে এদেশের মুক্তিযুদ্ধের চেতনা পুনঃপ্রতিষ্ঠিত হতো না।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ আয়োজিত সভায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্যদের মধ্য থেকে পাঁচজন বর্তমান সরকারের মন্ত্রিসভায় স্থান পাওয়ায় তাদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও সংগঠনের আহ্বায়ক অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুনের সভাপতিত্বে ও সংগঠনের সদস্য সচিব শেখ ফজলে নূর তাপসের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আইন বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম, রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন, শিল্পমন্ত্রী নুরুল মজিদ হুমায়ুন ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

এ ছাড়া আরও বক্তব্য রাখেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী জ্যেষ্ঠ আইনজীবী সাহারা খাতুন, বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার, সংসদ সদস্য অ্যাডভোকেট সারোয়ার জাহান বাদশা প্রমুখ। সভায় আইনমন্ত্রী আনিসুল হক তার বক্তব্যে বলেন, অল্প কিছু দিনের মধ্যে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল থেকে শুরু করে সহকারী অ্যাটর্নি জেনারেল, পিপি, এপিপি, জিপি, এজিপিদের পদত্যাগ করতে অনুরোধ করা হবে। এরপর যারা যোগ্য ও ত্যাগী তাদের নিয়োগ দেওয়া হবে।

সর্বশেষ খবর