রবিবার, ২৭ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা
বিশ্ব শুল্ক দিবস পালন

কাউকে হয়রানি করবেন না : এনবিআর চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক

জাতীয় রাজস্ব বোর্ড-এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া বলেছেন, এনবিআরের অধিকাংশ কর্মকর্তাই সৎ। তবে এখনো শোনা যায়, কাস্টমসের কর্মকর্তা-কর্মচারীদের হাতে ব্যবসায়ী ও সাধারণ মানুষ হয়রানির শিকার হন। অফিসারদের বলছি, কাউকে হয়রানি করবেন না। জনগণের সেবক হিসেবে কাজ করবেন। কাস্টমস অনেক আগেই আধুনিকায়ন হয়েছে। আমাদের কাজ জনসচেতনতা সৃষ্টি। আমরা সেই কাজ করে যাচ্ছি। আমরা ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টি করেছি।

গতকাল সকালে রাজধানীর সেগুন বাগিচায় রাজস্ব ভবন প্রাঙ্গণে আয়োজিত বিশ্ব শুল্ক দিবসের উদ্বোধনী   অনুষ্ঠানে কাস্টমস কর্মকর্তা-কর্মচারীদের এই নির্দেশ দেন মো. মোশাররফ হোসেন ভূঁইয়া। উদ্বোধনী অনুষ্ঠান শেষে এনবিআর চেয়ারম্যানের নেতৃত্বে বর্ণিল শোভাযাত্রা ও র‌্যালি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এতে এনবিআরের সদস্য, কাস্টমস কমিশনারদের পাশাপাশি চলচ্চিত্র ও সংস্কৃতি অঙ্গনের তারকারা অংশ নেন। তারকাদের মধ্যে ছিলেন চিত্রনায়ক ফেরদৌস, ওমর সানী, মৌসুমী, পূর্ণিমা, নৃত্যশিল্পী নাদিয়া, সোহেল প্রমুখ। এই দিবস উপলক্ষে দুপুরে রচনা প্রতিযোগিতা এবং বিকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সেমিনার অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে এনবিআর চেয়ারম্যান ভূঁইয়া বলেন, কাস্টমস জননিরাপত্তা দিয়ে থাকে। বন্দরে বন্দরে এ জন্য কাস্টমস কাজ করছে। বিভিন্ন দেশ থেকে আসা বিভিন্ন পণ্য বা ওষুধ সামগ্রীতে যেন ক্ষতিকর কিছু না থাকে সে দিকেও কাস্টমস সজাগ দৃষ্টি রাখছে। একই সঙ্গে রাজস্ব আহরণেও কাজ করে যাচ্ছে। সরকারের উন্নয়নকে আরও ত্বরান্বিত করতে রাজস্ব আহরণের বিকল্প নেই।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর