শুক্রবার, ১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

গণতন্ত্র আরও সুসংহত করতে ভূমিকা রাখবে একাদশ সংসদ : স্পিকার

নিজস্ব প্রতিবেদক

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সংসদে সরকারি দল ও বিরোধী দলের গঠনমূলক আলোচনা, সমালোচনা ও বিতর্কের মাধ্যমে সংসদীয় গণতন্ত্র আরও সুসংহত করতে ভূমিকা রাখবে একাদশ সংসদ। গণতন্ত্রের অব্যাহত অগ্রযাত্রায় একাদশ জাতীয় সংসদ অনন্য মাইলফলক হয়ে থাকবে। জাতীয় সংসদের স্পিকার হিসেবে টানা তৃতীয়বারের মতো দায়িত্ব গ্রহণের পর গতকাল তিনি জাতির পিতার প্রতিকৃতি ও জাতীয় স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণের পর সাংবাদিকদের এসব কথা বলেন। এর আগে পৃথকভাবে জাতির পিতার প্রতিকৃতি ও জাতীয় স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণ করেন টানা দ্বিতীয়বার দায়িত্ব পাওয়া ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া এবং চিফ হুইপ নূর ই আলম চৌধুরীর নেতৃত্বে হুইপ মো. আতিউর রহমান আতিক, পঞ্চানন বিশ্বাস, ইকবালুর রহিম, মাহবুব আরা বেগম গিনি, সামশুল হক চৌধুরী এবং আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়ন বিস্ময়। উন্নয়নকে কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছে দিতে একাদশ সংসদ কাজ করে যাবে।

সুশাসন নিশ্চিত করে স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে দুর্নীতিমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে। জনগণের প্রত্যাশাপূরণ ও সার্বিক কল্যাণে কাজ করবে সরকার। ৩০ জানুয়ারি ভোট বিপ্লবের মাধ্যমে জনগণ সরকারের প্রতি আস্থা রেখেছে বলেও উল্লেখ করেন তিনি।

সংসদ সচিবালয়ের গণসংযোগ বিভাগ জানায়, গতকাল রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর তিনি সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে স্বাধীনতার মহান স্থপতি, বাংলাদেশের স্বপ্নদ্রষ্টার প্রতি শ্রদ্ধা জানান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া এবং হুইপবৃন্দ। এরপর তারা সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় তিনি জাতীয় চার নেতা, ত্রিশ লাখ শহীদ আর সম্ভ্রম হারানো দুই লাখ মা-বোন, ৭৫ এর পনেরো আগস্টের শহীদ, ৫২-এর ভাষা আন্দোলন থেকে শুরু করে সব গণতান্ত্রিক আন্দোলনের বীর শহীদদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর