শনিবার, ২ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

মাছ মুরগির দাম চড়া স্থিতিশীল সবজি

নিজস্ব প্রতিবেদক

মাছ মুরগির দাম চড়া স্থিতিশীল সবজি

বাড়তি দামে বিক্রি হচ্ছে সব ধরনের মাছসহ মুরগি। তবে বেশিরভাগ সবজির দাম স্থিতিশীল। গতকাল রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে। রাজধানীর যাত্রাবাড়ী, সূত্রাপুর, ঠাটারিবাজার, শান্তিনগর, রামপুরা, হাতিরপুর, ধূপখোলা মাঠ, বাবুবাজার, রায়সাহেব বাজার, সেগুনবাগিচাসহ কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, শীতের সবজিতে বাজার ভরপুর থাকায় বেশিরভাগ সবজির দাম অপরিবর্তিত রয়েছে। গত সপ্তাহের মতো এখনো বাজারে দামি সবজির তালিকায়  রয়েছে করলা ও ঝিঙা। বাজার ও মানভেদে করলা বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা, ঝিঙা ৭০ থেকে ৮০ টাকা কেজিতে। এরপরেই রয়েছে লাউ। বাজার ও মানভেদে প্রতিটি লাউ বিক্রি হচ্ছে ৪০ থেকে ৬০ টাকা, শিম কেজিপ্রতি ১৫ থেকে ২০ টাকা, বেগুন ২০ থেকে ৩০ টাকা, ফুলকপি ১০ থেকে ২০, বাঁধাকপি ১৫ থেকে ২৫, শালগম ১০ থেকে ২০ টাকা কেজি, মুলা ১০ থেকে ২০ টাকা এবং পাকা টমেটোর কেজি ১৫ থেকে ৩০ টাকায় বিক্রি করতে দেখা গেছে।

এ ছাড়া নতুন আলুর দাম কেজিতে ৫ টাকা কমে ১৫ থেকে ২০ টাকায় দাঁড়িয়েছে। দাম অপরিবর্তিত রয়েছে পিয়াজ ও কাঁচামরিচের। আগের সপ্তাহের মতো দেশি পিয়াজ ২০ থেকে ২৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আর আমদানি করা ভারতীয় পিয়াজের কজি ১৫ থেকে ২০ টাকা। কাঁচামরিচের কেজি ৪০ থেকে ৫০ টাকা, পালং শাক বিক্রি হচ্ছে ৫ থেকে ১৫ টাকা আঁটি, লাল ও সবুজ শাক ৫ থেকে ১০ টাকা আঁটি, লাউ শাক পাওয়া যাচ্ছে ২০ থেকে ৩০ টাকায় ও সরিষা শাক ৫ থেকে ১০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে, গত সপ্তাহের মতো চড়া দামেই বিক্রি হতে দেখা গেছে মুরগি। ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৩৫ টাকা থেকে ১৪০ টাকা কেজিতে। লাল কক মুরগি বিক্রি হচ্ছে ১৯৫ টাকা থেকে ২০৫ টাকা কেজিতে। আর পাকিস্তানি মুরগির কেজি বিক্রি হচ্ছে ২৬০ থেকে ২৮০ টাকায়।

সর্বশেষ খবর