শনিবার, ২ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

আইজিপি ব্যাজ পাচ্ছেন ৫০১ জন

আলী আজম

ভালো কাজের স্বীকৃতিস্বরূপ ৫০১ জন পুলিশ কর্মকর্তা ও সদস্য পাচ্ছেন পুলিশের দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার ‘আইজিপি’স এক্সেমপ্লারি গুড সার্ভিস ব্যাজ’। আগামী ৪ থেকে ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য পুলিশ সপ্তাহের শেষ দিনে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী এই পুরস্কার প্রদান করবেন। ৩১ জানুয়ারি পুলিশ সদর দফতরের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক মো. মনিরুজ্জামান স্বাক্ষরিত এক আদেশে পদকপ্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করা হয়। পদকের জন্য নির্বাচিতদের আগামী ৪ ফেব্রুয়ারি রাজারবাগ পুলিশ গ্রাউন্ডে উপস্থিত হয়ে রিপোর্ট করতে বলা হয়েছে।

জানা গেছে, আইজি’জ ব্যাজ পদকের পাশাপাশি এবার ১০ হাজার টাকা আর্থিক মূল্যমানের পুরস্কারও পাবেন এসব পুলিশ সদস্যরা। ২০১৮ সালে দেশের আইনশৃঙ্খলা রক্ষা, জননিরাপত্তা বিধান, জনসেবামূলক কর্মকা-, মামলার রহস্য উদ্ঘাটন, ভালো পুলিশিং, সরকারি ও ব্যক্তিগত কাজের মাধ্যমে পুলিশ বাহিনীর ভাবমূর্তি বাড়ানোসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে অবদানের ভিত্তিতে পদকের জন্য যোগ্য কর্মকর্তা ও সদস্যদের নির্বাচিত করা হয়েছে।

এবার এসপি পদ থেকে কনস্টেবল পর্যন্ত ৫০১ জন পুলিশ সদস্যকে মোট ৬টি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হচ্ছে। এর মধ্যে এ ক্যাটাগরিতে ১৪৩ জন, বি ক্যাটাগরিতে ১৫৯, সি ক্যাটাগরিতে ৮৩ জন, ডি ক্যাটাগরিতে ১৫ জন, ই ক্যাটাগরিতে ৬৫ জন এবং এফ ক্যাটাগরিতে ৩৬ জন পুলিশ সদস্য পুরস্কার পাবেন। পুরস্কারপ্রাপ্তরা মনে করছেন, এই পুরস্কার তাদের জনসেবার কাজে আরও উৎসাহিত করবে।

পুরস্কারপ্রাপ্তদের মধ্যে উল্লেখযোগ্য কয়েকজন কর্মকর্তা হলেন- ডিএমপির সাইবার ক্রাইম ইউনিটের এডিসি মো. নাজমুল ইসলাম, মৌলভীবাজারের কুলাউড়া সার্কেলের অতিরিক্ত এসপি আবু ইউছুফ, কুমিল্লার দ্বেবিদার সার্কেলের অতিরিক্ত এসপি শেখ মো. সেলিম, কেএমপির দৌলতপুর জোনের অতিরিক্ত এসপি শেখ ইমরান প্রমুখ। এর আগে, ২০১৮ সালে ৩২৯ জন ও ২০১৭ সালে ২৮৮ জন পুলিশ কর্মকর্তা ও সদস্য ‘আইজিপি’স এক্সেমপ্লারি গুড সার্ভিস ব্যাজ’ পান।

সর্বশেষ খবর