রবিবার, ৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

নির্বাচন দাবি বাচ্চাদের আবদার ছাড়া কিছু নয় : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

৫ বছর পর আবার নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে বিএনপির উদ্দেশে তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন, ২০১৪ সালের নির্বাচনের পর সরকার ৫ বছর সফলভাবেই দেশ পরিচালনা করেছে, আগামী ৫ বছর সরকার দেশ পরিচালনা করবে। ৫ বছর পর আবার নির্বাচন হবে। তাই বিএনপির এখন পুনর্নির্বাচন দাবি বাচ্চাসুলভ আবদার ছাড়া কিছু নয়।  গতকাল চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আবুধাবী বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ইফতেখার হোসেন বাবুলের সম্মানে এ সংবর্ধনার আয়োজন করা হয়।

তথ্যমন্ত্রী বলেন, ফুটবল ম্যাচে কোনো দল ১০ গোল খেয়ে যদি আবার খেলার আবদার করে, তবে তা কেবল ছোট্ট শিশুর কান্নাকাটি ছাড়া আর কিছুই নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে চা-চক্রের আমন্ত্রণ উপেক্ষা করেছে বিএনপি ও ঐক্যফ্রন্ট। এটা অত্যন্ত দুঃখজনক। যারা নেতিবাচক রাজনীতি করে তারা এ চা-চক্রে যাবেন না- এটাই স্বাভাবিক। যারা মানুষকে জিম্মি করে রাজনীতি করে, রাজনীতির নামে মানুষ পুড়িয়ে হত্যা করেছে। প্রধানমন্ত্রী তাদের প্রতি অনেক বদান্যতা দেখিয়েছেন। যে দলের নেত্রী নিজের জন্মের তারিখ বদলে দিয়ে ১৫ আগস্ট হত্যাকা-কে উপহাস করে কেক কাটেন, তারা প্রধানমন্ত্রীর চা-চক্রে যাবেন না, এটাই স্বাভাবিক।

তিনি বলেন, আমরা মেধাবী। সারা বিশ্বে বাংলাদেশিরা মেধার স্বাক্ষর রাখছে। শেখ হাসিনার সরকার প্রবাসীদের কল্যাণে অনেক কিছুই করেছে। ৩টি এনআরবি ব্যাংক দেওয়া হয়েছে। প্রবাসী কল্যাণ ব্যাংক করা হয়েছে। যারা রেমিটেন্স বেশি পাঠাচ্ছে তাদের সম্মানিত করা হচ্ছে। সরকারি প্লট বা ফ্ল্যাট বরাদ্দের ক্ষেত্রে প্রবাসীদের জন্য বিশেষ কোটায় প্রণোদনা দেওয়া হচ্ছে।

প্রবাসী রাজনীতিক মনিরুল আলম চৌধুরী মনির সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আখতার উদ্দিন মাহমুদ পারভেজ, রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমান, উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী শাহ প্রমুখ।

সর্বশেষ খবর