রবিবার, ৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
উপজেলা নির্বাচন

আওয়ামী লীগ মাঠে বিএনপি ফেসবুকে

আবদুর রহমান টুলু, বগুড়া

বগুড়ার শাজাহানপুর উপজেলা পরিষদ নির্বাচন সামনে রেখে প্রার্থীদের প্রচার-প্রচারণা শুরু হয়ে গেছে। আনুষ্ঠানিকভাবে ভোট না চাইলেও সম্ভাব্য দলীয় প্রার্থীরা বিভিন্ন এলাকায় গিয়ে দোয়া প্রার্থনা করছেন। বিএনপি প্রার্থীরা মাঠে না থাকলেও ফেসবুকের মাধ্যমে অস্তিত্বের জানান দিচ্ছেন। ইতিমধ্যে নিজেদের পরিচিতি নিয়ে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন স্বতন্ত্র প্রার্থীরা। বর্তমানে শাজাহানপুর উপজেলা চেয়ারম্যান পদে আছেন বিএনপির সরকার বাদল। উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালেবুল ইসলাম তালেব, আওয়ামী লীগ নেতা গোহাইল ইউপি চেয়ারম্যান আলী আতোয়ার তালুকদার ফজু, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রভাষক সোহরাব হোসেন সান্নু ও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি এমরান হোসেন। বিএনপির সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রয়েছেন উপজেলা বিএনপির আহ্বায়ক আবুল বাশার, উপজেলা যুবদলের সভাপতি এনামুল হক শাহীন। উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান সরকার বাদলের স্ত্রী পলাশী খাতুন স্বতন্ত্র প্রার্থী হয়ে মাঠে দোয়া চেয়ে বেড়াচ্ছেন। স্বতন্ত্র প্রার্থী হয়ে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছেন অধ্যক্ষ আলহাজ আবু জাফর আলী।

 

সরেজমিন জানা যায়, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালেবুল ইসলাম তালেব ১৯৯৭ সালে খোট্রাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী হয়েছিলেন। একসময় অন্য রাজনৈতিক দলের সঙ্গে জড়িত থাকলেও পরে আওয়ামী লীগে যোগ দেন তিনি।

বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত থাকার পর সম্প্রতি আওয়ামী লীগে যোগ দিয়েছেন গোহাইল ইউনিয়নের বার বার নির্বাচিত চেয়ারম্যান আলী আতোয়ার তালুকদার ফজু। উপজেলায় জনপ্রতিনিধিদের মধ্যে তিনি শীর্ষে অবস্থান করছেন। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে বিজয়ী হয়েছিলেন। বর্তমানে তিনি উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে প্রচারণা চালাচ্ছেন।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রভাষক সোহরাব হোসেন সান্নু প্রচারণার শীর্ষে অবস্থান করছেন। উপজেলা বিএনপির আহ্বায়ক আবুল বাশার উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থী। সদ্য শেষ হওয়া জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির নেতাকে বিএনপির সমর্থন পাইয়ে দেওয়ায় দলীয়ভাবে নেতা-কর্মীরা তার ওপর ক্ষুব্ধ। এই নেতার বিরুদ্ধে ভোট বিক্রির অভিযোগও তুলেছেন স্থানীয় নেতা-কর্মীরা। এর আগে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করে তিনি বিজয়ী হয়েছিলেন।

বিএনপি থেকে আরেক প্রার্থী উপজেলা যুবদলের সভাপতি এনামুল হক শাহীন। তিনি উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও চোপিনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম ফজলুল হক রতনের ছোট ভাই।

স্বতন্ত্র আছেন বিএনপি রাজনৈতিক পরিবারের অন্যতম সদস্য পলাশী খাতুন। উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান সরকার বাদলের স্ত্রী তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর