রবিবার, ৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

খুলনায় ৬৫ পরিবারকে অর্থ ও প্লট প্রদান

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনার ফুলবাড়িগেটের সেনপাড়ায় ৬৫টি দরিদ্র পরিবারকে অর্থ সহায়তা ও প্লট দেওয়া হয়েছে। প্রতিটি পরিবারকে ৫০ হাজার করে মোট ৩২ লাখ ৫০ হাজার টাকা ও বসবাসের জমি দেওয়া হয়। এসব পরিবার নগরীর পূর্ব ও পশ্চিম সেনপাড়ায় মেঘনা পেট্রোলিয়ামের জমিতে অবৈধ স্থাপনা তুলে বসবাস করে আসছিল। গতকাল শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান আনুষ্ঠানিকভাবে অনুদানের অর্থ ও প্লট হস্তান্তর করেন।

 মেঘনা মেট্রোলিয়াম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মীর ছাইফুল্লাহ আল-খালেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, খুলনা মেট্রোপলিটান পুলিশের ডেপুটি কমিশনার (উত্তর) মোল্লা জাহাঙ্গীর হোসেন এবং জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সাজিদুর রহমান লিংকন।

জানা যায়, এসব দরিদ্র পরিবার দীর্ঘদিন ধরে মেঘনা পেট্রোলিয়ামের জমিতে অবৈধভাবে বসবাস করে আসছিলেন। এ নিয়ে মামলা ও উচ্ছেদচেষ্টার ঘটনায় পরিস্থিতির অবনতি হয়। পরে স্থানীয় প্রশাসনের উপস্থিতিতে দুই পক্ষের আলোচনায় মেঘনা পেট্রোলিয়াম এসব পরিবারকে অর্থসহায়তা ও প্লট হস্তান্তরের ব্যবস্থা করে।  

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেন, বর্তমান সরকার অসহায় ও দুস্থদের কল্যাণে কাজ করে যাচ্ছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে দেশের উন্নয়ন হয়। সরকার গত ১০ বছরে খুলনাসহ সারা দেশে ব্যাপক উন্নয়ন করেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর