বৃহস্পতিবার, ১৪ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

প্রকল্প পরিচালকদের এলাকায় থাকার নির্দেশ পরিকল্পনামন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক, খুলনা

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, উন্নয়ন প্রকল্পের পিডিদের (প্রকল্প পরিচালক) এখন থেকে নিজ এলাকায় থাকতে হবে। একই সঙ্গে কাজের মান নিশ্চিত করা ও সময় ক্ষেপণ না করে দ্রুত প্রকল্প বাস্তবায়ন করতে হবে। গতকাল তিনি খুলনা বিভাগের বাস্তবায়নাধীন ৫৮টি উন্নয়ন প্রকল্পের পর্যালোচনা সভায় এসব কথা বলেন। খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ঢাকায় বসে কাজের মনিটরিং করলে চলবে না। ছোট্ট একটা প্রকল্পের পিডি, তিনিও ঢাকায় থাকেন! এক ব্যক্তি একাধিক প্রকল্পের পরিচালক থাকতে পারবেন না উল্লেখ করে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘আমরা চাই প্রতিটি প্রকল্প গুণগতমান বজায় রেখে নির্দিষ্ট সময়ে বাস্তবায়ন হোক।’

উদাহরণ দিয়ে তিনি বলেন, খুলনা-বাগেরহাট-সাতক্ষীরা অবকাঠামো উন্নয়নে ১ হাজার কোটি টাকার মতো বড় প্রকল্পের পিডিকে ওইসব এলাকায় থাকতে হবে। মন্ত্রী এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেওয়ার কথা বলেন।

বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন খুলনা সিটি মেয়র তালুকদার আবদুল খালেক, সংসদ সদস্য মো. আক্তারুজ্জামান, পরিকল্পনা মন্ত্রণালয়ের আইএমইডির সচিব আবুল মনসুর মো. ফয়েজ উল্লাহ ও মহাপরিচালক সিদ্দিকুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদসহ সংশ্লিষ্ট সব প্রকল্পের পরিচালক, খুলনা বিভাগের সব জেলা প্রশাসকসহ সরকারি বিভিন্ন দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তা।

পরিকল্পনামন্ত্রী বলেন, বর্তমান সরকার চলতি অর্থবছরে ১ লাখ ৮০ হাজার কোটি টাকা ব্যয়ে দেশব্যাপী ১ হাজার ৫০৭টি উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের কাজ হাতে নিয়েছে। এর মধ্যে খুলনা বিভাগে ৩ হাজার ৪৫৬ কোটি টাকা ব্যয়ে ৫৮টি প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর