বৃহস্পতিবার, ১৪ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

প্রতিষ্ঠাবার্ষিকীতে ডিএমপির বর্ণাঢ্য আয়োজন

নিজস্ব প্রতিবেদক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, সন্ত্রাস-জঙ্গিবাদ দক্ষতার সঙ্গে দমন করে বাংলাদেশকে বিশ্বে একটা নির্ভরযোগ্য অবস্থানে নিয়ে গেছে পুলিশ। এখন পুলিশের নতুন চ্যালেঞ্জ মাদক নিয়ন্ত্রণ। গতকাল বিকালে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস মাঠে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৪৪তম প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। অনুষ্ঠানের শুরুতে গত এক বছরে জঙ্গি দমন, চাঞ্চল্যকর মামলার সুরাহা, সাইবার অপরাধ দমনসহ ডিএমপির বিভিন্ন সাফল্য নিয়ে একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়। সন্ধ্যায় তারকা শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক পরিবেশনা। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমানে পুলিশ জনবান্ধবে রূপান্তরিত হয়েছে।

অনুষ্ঠানে আইজিপি ড. জাবেদ পাটোয়ারী বলেন, থানায় এসে মানুষ যদি ভালো ব্যবহার পায়, পুলিশের প্রতি মানুষ সন্তুষ্ট থাকবে। এতে পুলিশের ওপর মানুষের বিশ্বাস ও আস্থার জায়গা আরও বাড়বে। ডিএমপি হচ্ছে পুলিশের আয়না। একটি আয়নায় যেমন মানুষের প্রতিচ্ছবি দেখা যায়, তেমন পুলিশ কী, সেটা ডিএমপিকে দেখলেই বোঝা যায়। ডিএমপির অনেক ভালো ভালো কাজের জন্য পুলিশকে আজ মানুষ আপন করে নিয়েছে। মানুষকে সেবা দিতে পুলিশের পাশাপাশি জনগণকেও এগিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, জঙ্গি-সন্ত্রাস ও মাদক দমনে ডিএমপি সদস্যরা নিরলসভাবে কাজ করছে। যা দেশ-বিদেশে প্রশংসিত। সরকারের গত দুই মেয়াদে ৮২ হাজার ৩১ জন পুলিশ সদস্য নিয়োগ দেওয়া হয়েছে। পুলিশকে আধুনিকীকরণ ও উন্নয়নের ধারা চলমান রয়েছে। পুলিশ যদি নিরাপত্তার দায়িত্ব না নেয় তাহলে উন্নয়ন মুখ থুবড়ে পড়বে- এমন ভাবনায় প্রধানমন্ত্রী পুলিশকে যথেষ্ট অগ্রাধিকার দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর