বৃহস্পতিবার, ১৪ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
সিবিএ নেতার বিরুদ্ধে অভিযোগ

স্বাস্থ্য পরিচালককে দুদকের জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক

সিন্ডিকেট করে দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ এবং অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি) মো. আবদুর রশিদকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল দুদকের উপপরিচালক সামছুল আলমের নেতৃত্বে একটি দল তাকে জিজ্ঞাসাবাদ করে। গত ৩০ জানুয়ারি আবদুর রশিদকে জিজ্ঞাসাবাদ করা হয়। দুদকসূত্র জানিয়েছেন, ওই দিন তার কাছে কিছু সুনির্দিষ্ট নথিপত্র চাওয়া হয়। নথি নিয়ে তাকে ১৩ ফেব্রুয়ারি দুদকে হাজির হতে বলা হয়। সে অনুসারে তিনি হাজির হন। স্বাস্থ্য অধিদফতরের এই কর্মকর্তার বিরুদ্ধে ভুয়া টেন্ডারের মাধ্যমে শত কোটি টাকা আত্মসাতের অভিযোগ অনুসন্ধান করছে দুদক। এ ছাড়া তার বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগও রয়েছে।

বিআইডব্লিউটিএ সিবিএ নেতাদের বিরুদ্ধে দুদকে অভিযোগ : বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) সিবিএ সভাপতি আবুল হোসেন ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের বিরুদ্ধে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের বিষয়ে দুদকে অভিযোগ করা হয়েছে। লিখিত অভিযোগে সিবিএ নেতা রফিকুল ইসলাম, তার স্ত্রী শাহীদা বেগম ও ছেলে মোহাম্মদ ইব্রাহিম হোসেনের নামে বেআইনিভাবে শীতলক্ষ্যা নদীতীরে জমি ইজারা নিয়ে ডকইয়ার্ড নির্মাণ, সিবিএ সভাপতি আবুল হোসেনের ছোট ভাইকে কম বয়স দেখিয়ে বিআইডব্লিউটিএতে চাকরি দেওয়াসহ বিভিন্ন অভিযোগ করা হয়েছে।

দুদক চেয়ারম্যানের কাছে রবিবার এ অভিযোগ করেন বিআইডব্লিউটিএর নারায়ণগঞ্জ বন্দরের মেডিকেল অ্যাটেনডেন্ট মজিবুর রহমান। চার পৃষ্ঠার লিখিত অভিযোগে সিবিএ সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, অবৈধ সম্পদ অর্জন, শ্রমিকদের আর্থিক হয়রানি ও মানসিক নির্যাতনের বিষয়ে লেখা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর