বুধবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

ছাত্রত্ব বাতিলসহ ১৫ জনের শাস্তি

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বিভিন্ন মেয়াদে ১২ শিক্ষার্থীকে বহিষ্কার, দু’জনের সনদ স্থগিত ও একজনের ছাত্রত্ব বাতিল করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর নিজস্ব ক্ষমতা বলে ‘হেলথ অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। গতকাল দুপুরের দিকে বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর আলী আজগর চৌধুরী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানান।

তিনি বলেন, বিভিন্ন পরীক্ষায় প্রক্সি, শৃঙ্খলা ভঙ্গ, বিশ্ববিদ্যালয় স্টাফদের হুমকি, ছিনতাই, সংঘর্ষের প্ররোচনা, জঙ্গি সম্পৃক্ততা, শিক্ষার্থীদের মারধর ইত্যাদি কারণে ১২ জনকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার, একজনের ছাত্রত্ব বাতিল ও দুজনের সনদ স্থগিত করা হয়েছে।

জানা যায়, ১ বছরের জন্য বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী  সৈয়দ ফাহিম জাফরী, ২০১৪-১৫ সেশনের আইন বিভাগের শিক্ষার্থী মোশাররফ হোসেন, ২০১৩-১৪ সেশনের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী এইচ এম হাসানুজ্জামান, ২০১২-১৩ সেশনের রসায়ন বিভাগের শিক্ষার্থী মিজানুর রহমান ফকির ও ইতিহাস বিভাগের ২০১৬-১৭ সেশনের সাব্বির হোসেন। ৬ মাসের জন্য বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন, মানবসম্পদ ও ব্যবস্থাপনা বিভাগের ২০১৪-১৫  সেশনের আসফার হোসেন, ২০১৭-১৮ সেশনের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী ইমরান নাজিম ইমন, নৃবিজ্ঞান বিভাগের জিয়াউল হক মজুমদার, লোক প্রশাসন বিভাগের ২০১৫-১৬ সেশনের দ্বিপায়ন দেব, একই বিভাগের সাব্বিরুল ইসলাম, আন্তর্জাতিক বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী অর্ণব বডুয়া, আরবি বিভাগের ২০ ১৬-১৭ সেশনের জুবায়ের আহমেদ, ইতিহাস বিভাগের ২০১৬-১৭ সেশনের সাব্বির হোসেন ও অর্থনীতি বিভাগের ২০১৫-১৬  সেশনের মামুনুর রশিদ। এ ছাড়াও আইন বিভাগের ২০১৭-১৮ সেশনের মাইন  নেওয়াজকে স্থায়ী বহিষ্কার এবং বাংলা বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী জামশেদুল করিম, ২০১৪-১৫ সেশনের ইতিহাস বিভাগের শিক্ষার্থী আনোয়ার হোসেনের সনদ স্থগিত করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর