সোমবার, ২৫ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
উপজেলা নির্বাচন

চাপ-প্রলোভনের ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালনের নির্দেশ ইসির

নিজস্ব প্রতিবেদক

চাপ, প্রলোভনের ঊর্ধ্বে থেকে উপজেলা পরিষদে ভোটের দায়িত্ব পালনে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। তিনি বলেন, দেশে গণতন্ত্রের অভিযাত্রার জন্য স্থানীয় সরকার নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। নির্বাচন কমিশনের সম্মান ও মর্যাদা অক্ষুণœ রাখতে সাহসিকতার সঙ্গে বিবেকের কাছে দায়বদ্ধ থেকে দায়িত্ব পালন করতে হবে।

গতকাল আগারগাঁওয়ের নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রশিক্ষকদের প্রশিক্ষণ অনুষ্ঠানে একথা বলেন তিনি। ইটিআই পরিচালক ফরহাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

আগামী ১০ মার্চ থেকে প্রথম ধাপের ভোট শুরু হবে। পর্যায়ক্রমে ১৮ মার্চ, ২৪ মার্চ ও ৩১ মার্চ দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ ধাপের ভোট হবে।

লিখিত বক্তব্যে কর্মকর্তাদের উদ্দেশ্যে এই নির্বাচন কমিশনার বলেন, সুষ্ঠু নির্বাচন আমাদের দেশপ্রেমের অভিব্যক্তি। এই নির্বাচনে কোনো রকম চাপ, লোভ বা প্রলোভনের ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে হবে। কোনো নির্বাচনেই কোনো রকম শিথিলতা      প্রদর্শনের সুযোগ নেই। প্রশিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রশিক্ষকদের প্রশিক্ষক, সেহেতু একটি বিষয়ে আপনাদের সতর্ক করতে চাই। উপজেলা নির্বাচনে বিএনপি অংশ না নেওয়ায় অংশগ্রহণমূলক ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন হচ্ছে না বলে ইতিমধ্যে মন্তব্য করেছেন মাহবুব তালুকদার। সেই সঙ্গে এ নির্বাচন ‘জৌলুস ও কৌলিন্য হারিয়েছে’ বলেও উল্লেখ করেন তিনি।

সর্বশেষ খবর