বৃহস্পতিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
৩১ দখলদারকে চিঠি

করতোয়া থেকে সাত দিনের মধ্যে স্থাপনা সরানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

করতোয়া নদী রক্ষায় সাতদিনের মধ্যে ৩১ দখলদারকে তাদের স্থাপনা সরানোর নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল জেলা প্রশাসন থেকে এ কথা জানানো হয়। বগুড়া জেলা প্রশাসনের রাজস্ব শাখা সূত্র জানায়, শহরের মধ্যে করতোয়া নদীর কয়েকটি স্থানে দখল হয়েছে। নদী দখল হয়ে যাওয়া স্থানে বাড়িঘর, ড্রেন নির্মাণ করা হয়েছে। সব মিলিয়ে দখল জমির পরিমাণ সাড়ে পাঁচ একর। করতোয়া নদী দখলের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সর্বশেষ ৩১ দখলদারের নামের তালিকা তৈরি করা হয়। দখলদারদের তালিকায় শীর্ষে রয়েছে বেসরকারি উন্নয়ন প্রতিষ্ঠান ঠেঙ্গামারা মহিলা সবুজ সংঘ (টিএমএসএস)। তারা প্রায় পাঁচ একর জমি দখল করে রেখেছে। জেলা শহরের সূত্রাপুর এলাকার ব্যবসায়ী আবুল কালাম আজাদ প্রায় দেড় শতক জমি দখল করে সীমানা প্রাচীর দিয়েছে। ফুলবাড়ীর খায়রুজ্জমান ৯৬ বর্গফুট দখল করেছে। এমনভাবে ৩১ জন দখলকারির তালিকা তৈরি করে তাদের পত্র দেওয়া হয়েছে।

পত্রে বলা হয়েছে তাদের অবৈধভাবে নির্মাণ করা ভবন বা ঘর বা প্রতিষ্ঠান বা স্থাপনা সাত দিনের মধ্যে নিজ উদ্যোগে সরিয়ে নিতে হবে। অন্যথায় জেলা প্রশাসন থেকে অবৈধ উচ্ছেদ অভিযান পরিচালনা করে অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হবে।

বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আলিমুল রাজিব জানান, গত ২৫ ফেব্রুয়ারি ৩১ জন দখলদারকে নিজ উদ্যোগে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে একটি চিঠি প্রেরণ করা হয়েছে। ৭ দিনের সময় দেওয়া হয়েছে। এই সময়ের পর জেলা প্রশাসন থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে কার্যকর পদক্ষেপ নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর