শুক্রবার, ১ মার্চ, ২০১৯ ০০:০০ টা

জেএমবির নারী শাখার প্রশিক্ষক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ফার্মগেট এলাকা থেকে জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)-এর প্রশিক্ষক বাপ্পী সরকারকে গ্রেফতার করেছে র‌্যাব। র‌্যাব-২ কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মহিউদ্দীন ফারুকীর নেতৃত্বে একটি দল গোপন সংবাদের ভিত্তিতে গতকাল ভোরে বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও প্রচারপত্রসহ তাকে গ্রেফতার করে। বাপ্পী ২০১৮ সালের ৩১ জুলাই যাত্রাবাড়ী থানার ১২২ নম্বর মামলার এজাহারভুক্ত আসামি। ওই মামলাটি তদন্ত করছে র‌্যাব-১০।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মহিউদ্দীন ফারুকী বলেন, বাপ্পীকে আমরা দীর্ঘদিন ধরে খুঁজছিলাম। রিমান্ডে জিজ্ঞাসাবাদ করলে আরও তথ্য পাওয়া যেতে পারে। গত বছরের জুলাই মাসে র‌্যাবের কাছে গ্রেফতার হওয়া কয়েকজন শীর্ষ জঙ্গি রতœা, সোহানসহ আরও কয়েকজনকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে তারা প্রশিক্ষক বাপ্পীসহ আরও কয়েকজনের নাম বলেছিলেন।

এরপর থেকেই মূলত র‌্যাব বাপ্পীকে ধরতে তৎপরতা অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় ফার্মগেট হলিক্রস কলেজ রোডের ১১, ফয়সাল মেডিসিন কর্নারের সামনে বাসস্ট্যান্ড যাত্রী ছাউনির কাছে সন্ধান মেলে বাপ্পী সরকারের। তার বাবার নাম বাবলু সরকার। গ্রামের বাড়ি নাটোর জেলার লালপুর থানার কামারআটিতে। গ্রেফতারের সময় বাপ্পীর কাছে বিভিন্ন শিরোনামের ১৭টি ধর্মীয় উগ্রবাদী বই, একটি মোবাইল ফোন ও নগদ ৩ হাজার ৩৭০ টাকা জব্দ করা হয়।

বাপ্পী সরকারের প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের বরাত দিয়ে এসপি ফারুকী বলেন, সে ধর্মভীরু সহজ সরল ব্যক্তিদের দলে ভেড়ানোর টার্গেট করে গোপনে কর্মকা- চালিয়ে আসছিল। নাটোরের লালপুর থানার কামারআটি থেকে সে এইচএসসি পাস করেছে। ছাত্রাবস্থায় সে জঙ্গিবাদী কার্যক্রমে জড়িয়ে পড়ে।

সর্বশেষ খবর