রবিবার, ৩ মার্চ, ২০১৯ ০০:০০ টা

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ১৮

নিজস্ব প্রতিবেদক

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ১৮

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ১৮ জন একক প্রার্থী। এর মধ্যে ৯ জন চেয়ারম্যান, ৪ জন ভাইস চেয়ারম্যান ও ৫ জন মহিলা ভাইস চেয়ারম্যানসহ ১৮ জন। এই ১৮ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। এ তিনটি পদে মোট প্রার্থীর সংখ্যা ১ হাজার ৬৬৩ জন। আগামী ২৪ মার্চ এ ধাপের ১২৭ উপজেলায় নির্বাচন হবে।  ইসি সূত্র জানায়, গত ১৪ ফেব্রুয়ারি ঘোষিত তফসিল অনুয়ায়ী ২৬ ফেব্রুয়ারি ছিল মনোনয়ন দাখিলের শেষ দিন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৭ মার্চ পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের সময় পার হলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত একক প্রার্থীর সংখ্যা আরও বাড়বে।

এ ব্যাপারে নির্বাচন কমিশনের সহকারী সচিব আশফাকুর রহমান বলেন, তৃতীয় ধাপের ১২৭ উপজেলায় চেয়ারম্যান পদে ৪৭৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭২৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৬১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিনি আরও বলেন, প্রার্থিতা প্রত্যাহারের সময় পার হওয়ার পর প্রথম ধাপে ৩১ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ১৬ জন চেয়ারম্যান পদে, ৬ জন ভাইস চেয়ারম্যান পদে এবং ৯ জন মহিলা চেয়ারম্যান পদে চূড়ান্তভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত। অন্যদিকে দ্বিতীয় ধাপে ২৫ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ১৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন।

উল্লেখ্য, গত ৩ ফেব্রুয়ারি প্রথম ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। এ ধাপের নির্বাচন আগামী ১০ মার্চ। আর গত ৭ ফেব্রুয়ারি দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

এ ধাপের নির্বাচন আগামী ১৮ মার্চ। অন্যদিকে তৃতীয় ও চতুর্থ ধাপের তফসিল ঘোষণা করা হয়েছে গত ১৪ ও ২০ ফেব্রুয়ারি। এ দুই ধাপের নির্বাচন যথাক্রমে আগামী ২৪ ও ৩১ মার্চ।

সর্বশেষ খবর