রবিবার, ৩ মার্চ, ২০১৯ ০০:০০ টা

সর্বহারা পরিচয়ে হত্যার হুমকি দুই শিক্ষককে

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

সর্বহারা পরিচয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই শিক্ষককে হত্যার হুমকি দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও সৈয়দ আমীর আলী হলের প্রাধ্যক্ষ ড. আমিনুল ইসলাম এবং দর্শন বিভাগের অধ্যাপক মুহতাছিম বিল্লাহকে এই হুমকি দেওয়া হয়েছে বলে জানা গেছে। বিষয়টি নিয়ে নগরীর মতিহার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন দুই শিক্ষক।

নগরীর মতিহার থানায় করা ড. আমিনুল ইসলামের জিডির কপি থেকে জানা যায়, সর্বহারা পরিচয় দিয়ে গত ২৮ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬ টা ৫২ মিনিটে তার মোবাইল  ফোনে হত্যার হুমকি দেয় অজ্ঞাতনামা ব্যক্তি। হুমকিদাতার ব্যবহৃত মোবাইল নং-০১৭২৫-৬৬৪৯৭২। এর আগে ২০১৫ সালে একইভাবে তাকে হুমকি দেওয়া হয় বলে জানান তিনি।

ড. আমিনুল ইসলাম বলেন, ‘আমাকে ফোন দিয়ে বলা হয় দীর্ঘদিন ধরে আপনি টার্গেটে আছেন। অপহরণ করে মেরে ফেলা হবে আপনাকে। কিন্তু আপনি নম্রভদ্র মানুষ তাই আর্থিক সমঝোতা করতে চাচ্ছি। কতটাকা দিবেন বলেন? আমি বলেছি কোনো টাকা দিতে পারবো না। আপনি যা ইচ্ছা করেন। এ ঘটনায় নিরাপত্তা নিয়ে শঙ্কায় আছি।’ দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মুহতাসিম বিল্লাহ বলেন, একই দিন সন্ধ্যা ৭ টা ০৬ মিনিটে আমাকে ফোনে সর্বহারা কমান্ডার মহিউদ্দিন পরিচয়ে টার্গেটে আছি জানিয়ে অর্থ দাবি করে। আমি বলি ছাপোষা মানুষ টাকা দিব কোথায় থেকে। এরপর হত্যার হুমকি দেওয়া হয়। এ বিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদত হোসেন বলেন, দুজন শিক্ষককে হত্যার হুমকি দিয়ে চাঁদা দাবি করা হয়েছে। এ ঘটনায় ওই দুই শিক্ষক থানায় জিডি করেছেন। ঘটনার তদন্ত চলছে।

সর্বশেষ খবর