বুধবার, ৬ মার্চ, ২০১৯ ০০:০০ টা

আধুনিক সাংবাদিকতার পথ দেখান এবিএম মূসা

-- ড. আরেফিন সিদ্দিক

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, বিশিষ্ট সাংবাদিক এবিএম মূসা পাকিস্তানের দুঃশাসনের সময় জীবনের হুমকি নিয়ে বাঙালির মুক্তি সংগ্রামে সমর্থন জুগিয়েছিলেন।

গতকাল জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিক এবিএম মূসার ৮৮তম জন্মদিন উপলক্ষে এবিএম মূসা-সেতারা মূসা ফাউন্ডেশন আয়োজিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আরেফিন সিদ্দিক বলেন, আধুনিক সাংবাদিকতার সঠিক পথ দেখিয়েছিলেন এবিএম মূসা। তিনি দেশকে এগিয়ে নিতে সহায়তা করেছিলেন। তাকে অনুসরণ করা প্রয়োজন। তিনি আরও বলেন, বর্তমানে রাজনৈতিক নেতাদের সঙ্গে সাংবাদিকদের মধ্যে দূরত্ব সৃষ্টি হয়েছে। রাজনীতিক সাংবাদিকদের মধ্যে বিশ্বাস স্থাপন করা প্রয়োজন। জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলমের সভাপতিত্বে এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক রোবায়েত ফেরদৌস, প্রথম আলোর যুগ্ম সম্পাদক সোহরাব হাসান, ব্যারিস্টার আফতাব উদ্দিন, এবিএম মূসার মেয়ে ড. শারমিন মূসা, জাকারিয়া পিন্টু প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ক্রীড়া সাংবাদিকতায় অবদান রাখায় দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক নোমান মোহাম্মদকে ২৫ হাজার টাকার চেক এবং ক্রেষ্ট প্রদান করা হয়।

সর্বশেষ খবর