শিরোনাম
বুধবার, ১৩ মার্চ, ২০১৯ ০০:০০ টা

খুলনা-কলকাতা রুটে বাস বন্ধ

তিন দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা-কলকাতা রুটে দীর্ঘ পাঁচ মাস ধরে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে। সর্বশেষ খুলনা থেকে সরাসরি কলকাতায় বাস গেছে ২০১৮ সালের ৪ অক্টোবর। ফলে দুই বাংলার যাত্রীরা আন্তর্জাতিক বাস সার্ভিস থেকে বঞ্চিত হওয়ার পাশাপাশি ভোগান্তির মধ্যে পড়েছেন। গতকাল খুলনা-কলকাতা সরাসরি বাস সার্ভিস চালুর দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে নিরাপদ সড়ক চাই (নিসচা)। একই সঙ্গে খুলনা-কলকাতা রেল সার্ভিস সপ্তাহে  একদিনের পরিবর্তে তিনদিন ও খুলনায় নগর পরিবহন হিসেবে বিআরটিসির দোতলা বাস চালুর দাবি জানানো হয়। মহানগরীর পিকচার প্যালেস মোড়ে এ কর্মসূচিতে সভাপতিত্ব করেন নিসচা জেলা সভাপতি মো. হাছিবুর রহমান। প্রধান অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা ও সদর থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলাম।

বক্তারা বলেন, ২০১৮ সালে ২ ফেব্রুয়ারি ঢাকা থেকে খুলনা হয়ে কলকাতাগামী শ্যামলী পরিবহনের সরাসরি বাস চলাচল শুরু হয়। এতে যাত্রীরা স্বল্প সময়ে খুলনা-কলকাতা যাতায়াত করার সুযোগ পেয়েছিল। কিন্তু একই বছরের এপ্রিলে বন্ধ হয়ে যায় বাস চলাচল। বর্তমানে খুলনা থেকে শ্যামলী পরিবহনে যাত্রীদের বেনাপোল পর্যন্ত নেওয়া হয়। পরে বেনাপোল পার হয়ে লক্কর-ঝক্কর গাড়িতে কলকাতা নিউমার্কেট এলাকায় নেওয়া হয়। আর ফেরার সময় তো সরাসরি এ রুটের কোনো বাসই নেই। ফলে যাত্রীদের সরাসরি সেবার নামে প্রতারণা করা হচ্ছে। 

বক্তারা বলেন, খুলনা-কলকাতা রেল সার্ভিস সপ্তাহে একদিনের পরিবর্তে তিনদিন চালু হলে যাত্রী চলাচল বাড়বে। একই সঙ্গে নগর পরিবহন হিসেবে বিআরটিসির দোতলা বাস চালু হলে যানজট ও ভোগান্তি কমবে।

নিসচার জেলা সাধারণ সম্পাদক এস এম ইকবাল হোসেন বিপ্লবের পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- কৃষক লীগের কেন্দ্রীয় নেতা শ্যামল সিংহ রায়, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির যুগ্ম মহাসচিব মিজানুর রহমান বাবু, এম এ কাশেম, মুক্তিযোদ্ধা শেখ মো. ইলিয়াস, শেখ আব্দুল জলিল, শেখ মো. নাসির উদ্দিন, মাহফুজুর রহমান মুকুল।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর