বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০১৯ ০০:০০ টা

চট্টগ্রামে ৬ সেকেন্ডেই তালা ভেঙে চুরি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

মাত্র ৬ সেকেন্ডেই যে কোনো ধরনের তালা ভেঙে বা খুলে চুরি করত। দিনের বেলায় পুরাতন কাপড় কেনার ছদ্মবেশে মাথায় টুকরি নিয়ে বিভিন্ন বাসায় যেত। টুকরিতে থাকে তালা ভাঙার সরঞ্জাম। টার্গেট করত বাইরে থেকে তালাবন্ধ বাসাকে। অল্প সময়ে চুরি করে সটকে পড়ে। এ চুরির ঘটনা ঘটাত জাহাঙ্গীর আলম (৪০) নামের এক চোর।   

গতকাল দুপুরে কোতোয়ালি থানায় সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন। এর আগে গতকাল ভোরে পুরাতন স্টেশন রোড থেকে জাহাঙ্গীর আলম ও তার সহযোগী রেহেনা বেগমকে (৪৫) গ্রেফতার করে পুলিশ। জাহাঙ্গীর আলম চন্দনাইশ উপজেলার ইসলামিয়াবাদ পশ্চিম কেশুয়া এলাকার নুরুল ছফার ছেলে। রেহেনা বেগম পটিয়া উপজেলার জংশনপাড়া এলাকার জানে আলমের স্ত্রী। এ সময় তাদের কাছ থেকে ১৪৫টি বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল, ১০৬ জোড়া জুতা, কাপড়সহ বিভিন্ন চোরাই মালামাল উদ্ধার করা হয়। চুরি ও তালা ভাঙার কৌশল সম্পর্কে পুলিশের কাছে স্বীকার করেন জাহাঙ্গীর আলম। কীভাবে তালা ভাঙেন তাও দেখান। ওসি বলেন, ‘নগরের বিভিন্ন এলাকায় চুরি করত জাহাঙ্গীর। বিশেষ করে সকালে বা দুপুরে চুরি করত সে। বাসা তালাবন্ধ করে বাচ্চাকে স্কুল থেকে আনতে গেলে ওই সময়টাকে বেছে নিত চুরির জন্য। মাত্র ৬ সেকেন্ডেই যে কোনো ধরনের তালা ভাঙা বা খুলতে সক্ষম জাহাঙ্গীর। দিনের বেলা পুরাতন কাপড় কেনার ছদ্মবেশে মাথায় টুকরি নিয়ে বিভিন্ন বাসায় যায়। অল্প সময়ে চুরি করে সটকে পড়ে।’ এদিকে গতকাল ভোরে রেয়াজউদ্দিন বাজার এলাকায় কোতোয়ালি থানা পুলিশ ধারালো অস্ত্রসহ অলিউল্লাহ মামুন অলি (২৩) ও মো. কামরুল হাসানকে (২৫) গ্রেফতার করে। 

অলিউল্লাহ মামুন সাতকানিয়া উপজেলার পূর্ব গাটিয়াডাঙ্গা চরপাড়া এলাকার আবু তাহেরের ছেলে ও কামরুল একই উপজেলার কালিয়াইশ পশ্চিম কাঠগড় এলাকার মীর আহমদের ছেলে। ওসি জানান, ‘অলিউল্লাহ ও কামরুল রেয়াজউদ্দিন বাজার এলাকায় যে কোনো অপরাধমূলক কর্মকান্ডে ভাড়ায় খাটে। অস্ত্রের ভয় দেখিয়ে জায়গা দখল, দোকান দখল থেকে শুরু করে যে কোনো কাজ করে তারা। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর