বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০১৯ ০০:০০ টা

খুনের ১০ বছর পর আসামি আটক

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর কদমতলী এলাকার কবির হত্যা মামলার ১০ বছর পর মূল আসামিকে গ্রেফতার করেছে পিবিআই। মঙ্গলবার বিকালে জুরাইন মেডিকেল রোডে অভিযান চালিয়ে ১০ বছরের সাজাপ্রাপ্ত পলাতক কামালকে আটক করে সংস্থাটি।

গতকাল পিবিআইর পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়,  কবির হোসেনের (২৫) সঙ্গে দীর্ঘদিন তার পরিবারের কোনো যোগাযোগ ছিল না। তিনি কদমতলীর আলী সরদার রোডে ভাড়া বাসায় থাকতেন। ২০০৯ সালের ১৭ জুন তার গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পরদিন কদমতলী থানায় একটি মামলা হয়। পুলিশ তদন্ত শেষে মামলার ঘটনায় জড়িত মূল আসামি কামাল ওরফে টিকটিকি কামালকে পলাতক দেখিয়ে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

আটকের পর কামালকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পিবিআই জানতে পারে, কামাল ও তার সহযোগীরা দীর্ঘদিন সায়েদাবাদ বাস টার্মিনালসহ আশপাশের চাঁদাবাজি নিয়ন্ত্রণ করে আসছিল। ২০০৪ সালের ২৭ ডিসেম্বর একটি বিদেশি পিস্তল ও রিভলবারসহ র‌্যাব তাকে আটক করে। এ মামলার বিচার শেষে কামালকে ১০ বছরের জেল দেয় আদালত। ৪ বছর ৫ মাস জেল খাটার পর উচ্চতর আদালত থেকে জামিন নিয়ে বেরিয়ে আসে সে। এর ১ মাসের মাথায় এলাকায় আধিপত্য ও চাঁদাবাজি নিয়ন্ত্রণে নিতে তার প্রতিপক্ষ কবির হোসেনকে ঘটনার দিন রাত সোয়া ৮টার দিকে শ্যামবাবুর ট্রাকের গ্যারেজের ভিতর ডেকে পাঠায় কামাল। সেখানে কবিরের সঙ্গে কামাল, রাসেল, লিটন ও জসিমের চাঁদাবাজির টাকার ভাগ-বাটোয়ারা নিয়ে তর্কবিতর্ক হয়। এক পর্যায়ে কবির বেরিয়ে যাওয়ার জন্য মোটরসাইকেলে উঠতে চাইলে লিটন তার শার্টের কলার ধরে শ্যামবাবুর ট্রাকের গ্যারেজের ভিতর ফের নিয়ে যায়। তখন কামাল তার কোমরে থাকা পিস্তল বের করে কবিরের ঘাড়ে গুলি করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর