শিরোনাম
প্রকাশ : বুধবার, ২০ মার্চ, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৯ মার্চ, ২০১৯ ২৩:৩৭

নোংরা পরিবেশে খাবার সংরক্ষণ, জরিমানা তিন প্রতিষ্ঠানকে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

নোংরা পরিবেশে খাবার সংরক্ষণ, জরিমানা তিন প্রতিষ্ঠানকে

রাজশাহীতে খাবার হোটেলে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় বিভিন্ন প্রতিষ্ঠানকে নোংরা খাবার রাখার জন্য জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ জানান, ফ্রিজে রাখা মাংসের রক্তের ছোপ ছোপ দাগ। তার মধ্যেই একসঙ্গে রাখা হয়েছে কোমলপানীয়, মাছ, বাসিভাত ও দুধ। আর গরুর গোবর দিয়ে যে খড়ি তৈরি হয়, তার পাশেই কড়াইয়ের মধ্যে ছিল জিলাপির রস। বাজার তদারকি কার্যক্রমের আওতায় গতকাল দুপুরে অভিযান পরিচালনার সময় মহানগরীর মতিহারের তালাইমারী মোড়ের হোটেলগুলোতে গিয়ে পাওয়া যায় এমন অস্বাস্থ্যকর পরিবেশ। পরে সেখান থেকে মেয়াদোত্তীর্ণ বিভিন্ন খাবার ও কোমলপানীয় ফেলে দেওয়া হয়। একই সঙ্গে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রাখার জন্য দোকানের মালিকদের জরিমানা করে।

তিনি আরও জানান, অভিযান পরিচালনার সময় পাঁচটি প্রতিষ্ঠান পরিদর্শন করা হয়। পরে বৈকালী ও রেহান হোটেলসহ ৩ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। এর মধ্যে তালাইমারী মোড়ে বৈকালী হোটেলকে মেয়াদোত্তীর্ণ কোমলপানীয় বিক্রি করার দায়ে হাজার টাকা, শফিকুল হোটেলকে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাবার তৈরি ও সংরক্ষণ করার অপরাধে ৫ হাজার টাকা এবং রেহান হোটেলকে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাবার তৈরি ও সংরক্ষণ করার অপরাধে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর