শুক্রবার, ২২ মার্চ, ২০১৯ ০০:০০ টা

ক্যাম্পাসজুড়ে চাকসু নির্বাচনের হাওয়া

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

দীর্ঘ প্রতীক্ষার পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচন আয়োজনের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে চবি প্রশাসন। এ লক্ষ্যে পাঁচ সদস্যের নীতিমালা পর্যালোচনা কমিটিও গঠন করা হয়েছে। ইতিমধ্যে ছাত্র সংগঠনগুলোর নেতা-কর্মীদের মধ্যে দেখা দিয়েছে ব্যাপক উদ্দীপনা। হল কিংবা চায়ের দোকানে জমে উঠেছে চাকসুর আড্ডা। ক্যাম্পাসজুড়ে লেগেছে চাকসু নির্বাচনের হওয়া।

চাকসু নির্বাচন সফল করার লক্ষ্যে নীতিমালা পর্যালোচনা কমিটির সদস্যরা হলেনÑ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. শফিউল আলম, আইন অনুষদের ডিন প্রফেসর ড. এ বি এম আবু নোমান, লোক প্রশাসন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. আমীর মোহাম্মাদ নসরুল্লাহ, সহকারী প্রক্টর লিটন মিত্র ও সদস্য সচিব হিসেবে রয়েছেন নির্বাচন শাখার ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ ইউসুফ।

বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. ইফেতেখার উদ্দিন চৌধুরী বলেন, বুধবার আমরা নীতিগতভাবে সিদ্ধান্ত নিয়েছি চাকসু নির্বাচন দেব।

চাকসুর যে নীতিমালা রয়েছে সেটিকে সংশোধন ও যুগোপযোগী করব এবং ডাকসুর নীতিমালা সংগ্রহ করব। চাকসুর যে নীতিমালা রয়েছে সেটি সংশোধন করে নতুন নীতিমালা গঠন করার জন্য পাঁচ সদস্যের একটি রিভিউ কমিটি গঠন করা হয়েছে। উল্লেখ্য, ১৯৯০ সালের ৮ ফেব্রুয়ারি  সর্বশেষ চাকসু নির্বাচন অনুষ্ঠিত হয়।

সর্বশেষ খবর