শনিবার, ২৩ মার্চ, ২০১৯ ০০:০০ টা

ছয় নারীসহ গ্রেফতার ৯১

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মোহাম্মদপুরে জেনেভা ক্যাম্পে মাদকবিরোধী অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ ৯১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। তাদের মধ্যে ৬ জন নারীও   রয়েছেন। গতকাল ভোর সাড়ে ৫টা থেকে শুরু হওয়া এ অভিযান চলে বেলা ১১টা পর্যন্ত। এ সময় গ্রেফতারকৃতদের কাছ থেকে ১১ হাজার ৯৬৫ পিস ইয়াবা, ২০ বোতল ফেনসিডিল, আট কেজি গাঁজাসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য উদ্ধার করা হয়। ক্যাম্পের প্রায় ১৩টি স্পটে পরিচালিত অভিযানে র‌্যাব-১, ২, ৩, ৪, ১০ ও সদর দফতরের প্রায় পাঁচ শতাধিক সদস্য অংশ নেন। অভিযানে র‌্যাবের ডগ স্কোয়াড ও বোম ডিসপোজাল ইউনিটের সদস্যসহ আধুনিক সরঞ্জাম ব্যবহার করা হয়। অভিযানকালে জেনেভো ক্যাম্পের বাসিন্দা সাধারণ বিহারিরা র‌্যাব সদস্যদের তথ্য দিয়ে সহায়তা করেন।

অভিযান শেষে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান বলেন, আমাদের মাদকবিরোধী ধারাবাহিক অভিযানের অংশ এটি। আমরা তথ্য পেয়েছিলাম যে, ইতিমধ্যে যারা আটক হয়ে জামিনে বেরিয়ে এসেছে তারা পুনরায় একই কাজে যুক্ত। প্রায় পাঁচ শতাধিক র‌্যাব সদস্য নিয়ে জেনেভা ক্যাম্পের চারপাশ ঘিরে ফেলা হয়। এ সময় বাইরে এবং ভিতরে যেতে দেওয়া হয়নি কাউকে। পরে ভিতরে মাদক ব্যবসায়ীদের তল্লাশি করা হয়। যাদের কাছে মাদক পাওয়া যায় তাদের আটক করা হয়েছে।

তিনি আরও বলেন, ঢাকার বাইরে থেকে এখানে মাদক আসার পর তা নগরীর বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ত। শিশুদের দিয়ে মাদক পরিবহন করা হতো। মাদকবিরোধী এ অভিযান চলমান থাকবে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন। এ ছাড়া তাদের মধ্যে অনেক কারবারিকে জিজ্ঞাসাবাদ করা হবে। গ্রেফতারকৃতদের মধ্যে কেউ কেউ মাদক সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য জানেন। তাদের জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ফের অভিযানে নামবে র‌্যাব।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর