রবিবার, ২৪ মার্চ, ২০১৯ ০০:০০ টা

ক্ষতিকর উপাদানে তৈরি আইসক্রিম ধ্বংস

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

মানবদেহের জন্য ক্ষতিকর এমন পামওয়েল, ঘনচিনি, রং, অ্যারারুট দিয়ে বিক্রির জন্য তৈরি ২ হাজার আইসক্রিম ধ্বংস করেছে হাটহাজারী উপজেলা প্রশাসন। গতকাল দুপুরে হাটহাজারী পৌরসভার নিউ লাকি আইসক্রিম কারখানায় অভিযান চালিয়ে এসব আইসক্রিম ধ্বংস করা হয়। দীর্ঘদিন ধরে ওই কারখানার বিরুদ্ধে আইসক্রিমে মানুষের জন্য ক্ষতিকর এমন নানা উপকরণ ব্যবহারের অভিযোগ উঠে আসছিল। এমন অভিযোগের ভিত্তিতে কারখানাটিতে অভিযান পরিচালনা করা হয় বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন। এ সময় সেখানে পামওয়েল, ঘনচিনি, রং, স্যাকারিন, অ্যারারুট মিশিয়ে আইসক্রিম তৈরির অন্যান্য সরঞ্জাম পাওয়া যায়। উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, আইসক্রিমগুলো খুচরা বিক্রেতারা নিয়ে উপজেলার বিভিন্ন স্থানে শিশুদের কাছে বিক্রি করে।

 এসব আইসক্রিম যেহেতু পামওয়েল, রং, স্যাকারিন, ঘনচিনি দিয়ে তৈরি সে কারণে তা মানবদেহে বিভিন্নভাবে ক্ষতি করে থাকে। আইসক্রিম তৈরির খরচ বাঁচাতে এসব ক্ষতিকর উপকরণ ব্যবহার করেন অসাধু ব্যবসায়ীরা।

মো. রুহুল আমিন বলেন, নিউ লাকি আইসক্রিম কারখানার মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি পামওয়েল, ঘনচিনি, রং, স্যাকারিন দিয়ে তৈরি ২ হাজার আইসক্রিম ধ্বংস করা হয়েছে।

সর্বশেষ খবর