সোমবার, ২৫ মার্চ, ২০১৯ ০০:০০ টা
যুক্তরাষ্ট্রে আন্তর্জাতিক সম্মেলন

বাংলাদেশে ধনী-গরিবের ব্যবধান হ্রাসে গুরুত্ব

প্রতিদিন ডেস্ক

যুক্তরাষ্ট্রে ‘পরবর্তী ৩০ বছরের বাংলাদেশ : চ্যালেঞ্জ এবং সম্ভাবনা’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে দেশের সামাজিক উন্নয়নে ধনী-গরিবের ব্যবধান হ্রাসের ওপর বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। এনআরবি নিউজ।

২২ মার্চ কানেকটিকাট রাজ্যের  ইয়েল ইউনিভার্সিটিতে তিন দিনের এ সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, সময়ের সঙ্গে তাল মিলিয়ে উন্নয়ন-অভিযাত্রা অব্যাহত রাখতে শিক্ষার মানোন্নয়ন ও কারিগরি শিক্ষার প্রসার ঘটাতে, শহর এবং গ্রামের ব্যবধান কমাতে, গরিব

মানুষদের ভাগ্য উন্নয়নে মনোযোগ দিতে হবে, একইসঙ্গে  যুক্তরাষ্ট্রের মতো চার বছর অন্তর জাতীয় নির্বাচনের বিধি চালু করা প্রয়োজন। বাংলাদেশ ডেভেলপমেন্ট ইনিসিয়েটিভ  আয়োজিত সম্মেলনে সঞ্চালনা করেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান। প্যানেলিস্ট ছিলেন জাতিসংঘে সামাজিক এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগের জ্যেষ্ঠ অর্থনীতিবিদ ড. নজরুল ইসলাম এবং বাংলাদেশের সেন্টার ফর পলিসি ডায়ালগের কর্মকর্তা ড. মোস্তাফিজুর রহমান। বিষয়ভিত্তিক আলোচনায় অংশ নিচ্ছেন হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি ড. রেশমা হুসাম, নবেল উইমেন ইনিসিয়েটিভের শিরিন হক, বাংলাদেশ লিগ্যাল এইড সোসাইটির ব্যারিস্টার সারা হক, নিউইয়র্ক ইউনিভার্সিটির ড. দিনা সিদ্দিকী প্রমুখ।

সর্বশেষ খবর