বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

কর্ম ও কলম বিরতিতে উত্তপ্ত চট্টগ্রাম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দিন কর্তৃক জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের এক প্রকৌশলীকে নাজেহাল করার অভিযোগের ঘটনায় দুই পক্ষই নানা কর্মসূচি পালন করেছে। কর্মবিরতি, কলম বিরতি, মানববন্ধন, বিক্ষোভ মিছিলসহ নানা কর্মসূচিতে গতকাল উত্তপ্ত ছিল চট্টগ্রাম। দিনভর বিভিন্ন কর্মসূচিতে সরব ছিল বন্দরনগর। অন্যদিকে মেয়রের বিরুদ্ধে প্রকৌশলীকে নাজেহালের অভিযোগ এনে জমা দেওয়া সাধারণ ডায়েরি (জিডি) গ্রহণ করেনি নগরীর কোতোয়ালি থানা। তবে গৃহায়ণ কর্তৃপক্ষের অফিসে ঢুকে মেয়রপন্থি একদল নেতা-কর্মীর ব্যানার ছিঁড়ে ফেলার ঘটনায় নগরীর খুলশী থানায় একটি জিডি হয়েছে বলে জানা যায়।

জানা যায়, গতকাল সকাল ৯টা থেকেই চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মিছিল নিয়ে এসে মানববন্ধন ও সমাবেশে জড়ো হন চসিকের কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন ঠিকাদার প্রতিষ্ঠানের প্রতিনিধি, ডিপ্লোমা প্রকৌশলীদের চারটি সংগঠন এবং বিভিন্ন ওয়ার্ড থেকে আসা মেয়রের অনুসারী আওয়ামী লীগ-যুবলীগ-ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ কর্মসূচিতে যোগ দেন সর্বস্তরের মানুষ। এ সময় মিছিল-স্লোগানে এলাকা উত্তপ্ত হয়ে ওঠে। সমাবেশে বক্তারা বলেন, ‘গৃহায়ণ কর্তৃপক্ষের তত্ত্বাবধায়ক বা নির্বাহী প্রকৌশলীকে সুপারসিড করে সহকারী প্রকৌশলী আশরাফুজ্জামান পলাশ মেয়রের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছেন। মেয়র চট্টগ্রামের ৬০ লাখ মানুষের অভিভাবক। একজন নগরপিতার সঙ্গে কীভাবে আচরণ করতে হয়, সেটাও তিনি জানেন না। এ ধরনের আচরণ চট্টগ্রামবাসীকে অবজ্ঞা করার শামিল। তাই অবিলম্বে গৃহায়ণের সহকারী প্রকৌশলী আশরাফুজ্জামান পলাশকে চট্টগ্রাম থেকে বহিষ্কার করতে হবে। অন্যথায় গৃহায়ণের অফিস ঘেরাও করে তাকে চট্টগ্রাম ছাড়তে বাধ্য করা হবে।’ এ ছাড়া নগরের বিভিন্ন পেশাজীবী, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন মেয়রের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণের প্রতিবাদে কর্মসূচি পালন করে। অন্যদিকে দুপুরে  মূল ফটক বন্ধ করে ভিতরে মানববন্ধন করেন কার্যালয়ের প্রকৌশলী ও কর্মকর্তা-কর্মচারীরা।

 এ ছাড়া তারা গতকাল মেয়র কর্তৃক নাজেহালের ঘটনায় কলম বিরতি কর্মসূচি পালন করেন।

প্রসঙ্গত, সোমবার সন্ধ্যায় নগর ভবনে চসিকের মেয়র আ জ ম নাছির ও কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবাইরের বিরুদ্ধে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের চট্টগ্রাম সার্কেলের সহকারী প্রকৌশলী আশরাফুজ্জামান পলাশকে নাজেহালের অভিযাগ ওঠে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর