শনিবার, ৬ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

মালয়েশিয়াগামী ১১৫ রোহিঙ্গা আটক

বাগান থেকে ইয়াবা উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফে সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতিকালে আবারও শিশু ও নারীসহ ১১৫ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। এরা সবাই উখিয়া ও টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যা¤েপর বাসিন্দা। রোহিঙ্গারা দালালদের মোটা অঙ্কের টাকা দিয়ে অবৈধভাবে মালয়েশিয়ায় যাওয়ার চেষ্টা করছিল।

টেকনাফ বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক মো. আনোয়ার হোসেন জানান, শুক্রবার সন্ধ্যায় হোয়াইক্যং ইউনিয়নের ঢালামুখে সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার জন্য রোহিঙ্গাদের একটি ১১৫ জনের গ্রুপ  চেষ্টা করছিল। গোপন সংবাদ পেয়ে হোয়াইক্যং ঢালারমুখে তিনিসহ পুলিশের একটি টিম অভিযান চালিয়ে ১১৫ রোহিঙ্গাকে উদ্ধার করেন। তাদের মধ্যে ৫০জন পুরুষ, ৩৯ জন নারী ও ২৬ জন শিশু রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে উদ্ধারকৃত রোহিঙ্গারা জানায়, তারা ওই এলাকায় নৌকার জন্য অপেক্ষায় ছিলেন। তারা রোহিঙ্গা ক্যা¤েপ বসবাসকারী মিয়ানমারের নাগরিক বলে স্বীকারোক্তি দিয়েছেন। সমুদ্রে একটি বড় জাহাজ নোঙর করা অবস্থায় রয়েছে। ওই জাহাজটিতে তাদের তুলে দেওয়ার কথা বলে দালালরা নিরাপদ স্থানে নিয়ে আসেন। উদ্ধার হওয়া এ রোহিঙ্গা নাগরিকদের স্ব-স্ব ক্যা¤েপর কর্মকর্তাদের কাছে পাঠানো হবে। সুপারি বাগান থেকে ইয়াবা উদ্ধার : কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে সুপারি বাগান থেকে ১৯ হাজার ৫০০ পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

গতকাল ভোরে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের মিনাবাজার পশ্চিম মোড়াপাড়া এলাকার সুপারি বাগান থেকে এ ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

সর্বশেষ খবর