বুধবার, ১০ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

হত্যা মামলার আসামি বন্দুকযুদ্ধে নিহত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম নগরীর বাকলিয়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো. সাইফুল (২৮) নামে এক যুবক নিহত হয়েছে। সাইফুল সম্প্রতি খুন হওয়া লোকমান হোসেন রণি হত্যা মামলার প্রধান আসামি। ঘটনাস্থল থেকে একটি এলজি এবং দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। এ সময় গোলাগুলিতে থানার এসআই কারিমুজ্জামান ও এএসআই আলমগীর আহত হয়েছেন। গতকাল ভোরে থানার খালপাড় কবরস্থান এলাকায় ওই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে বলে জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী। তিনি বাংলাদেশ প্রতিদিনকে বলেন, সোমবার রাতে ফটিকছড়ি উপজেলার জাফতনগর গ্রামে আত্মগোপনে থাকা অবস্থায় মামলার প্রধান আসামি সাইফুল এবং তিন নম্বর আসামি জিয়াউদ্দিন বাবলুকে গ্রেফতার করা হয়।

থানায় এনে জিজ্ঞাসাবাদ করে সাইফুলের কাছে লোকমানকে যে অস্ত্র দিয়ে গুলি করা হয়েছিল, সেই অস্ত্রের বিষয়ে জানতে চাওয়া হয়। সাইফুলের স্বীকারোক্তি মতে অস্ত্র উদ্ধারের জন্য কল্পলোক আবাসিকের খালপাড় কবরস্থান এলাকায় গেলে কয়েকজন সন্ত্রাসী তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় উভয়পক্ষে গোলাগুলির একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটে। তখনই সাইফুল ঘটনাস্থলে গুলিবিদ্ধ হয়। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সাইফুলকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি এলজি এবং দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। এ সময় গোলাগুলিতে বাকলিয়া থানার এসআই কারিমুজ্জামান ও এএসআই আলমগীর আহত হয়েছেন বলে জানান তিনি।

গত ৬ এপ্রিল নগরীর বাকলিয়া ও গোলপাহাড় এলাকার কিশোরদের দুই পক্ষের মধ্যে প্রেম সংক্রান্ত বিরোধ মেটাতে গিয়ে গভীর রাতে গুলিতে খুন হন লোকমান। সাইফুলের গুলিতে লোকমান নিহত হন বলে মামলার এজাহারে উল্লেখ রয়েছে। সাইফুল নগরীর বাকলিয়া থানার সবুজবাগ আবাসিক এলাকার রফিক আহাম্মদের ছেলে। সাইফুলের বিরুদ্ধে এলাকায় বিভিন্ন ধরনের অপরাধে জড়িত থাকার অভিযোগ আছে। এর আগে সাইফুলকে আসামি করে লোকমানের মা মামলা দায়ের করেন।

সর্বশেষ খবর