বৃহস্পতিবার, ১১ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

বিএনপি সন্ত্রাসী দলে পরিণত হয়েছে

- হানিফ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়া জেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি মমতাজ উদ্দিন এর স্মরণ সভায় আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, যারা জামায়াত করে তারা স্বাধীন বাংলাদেশকে বিশ^াস করে না। বাংলাদেশে বাস করে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। বিএনপি সন্ত্রাসী ও দুর্নীতিবাজ দল হিসেবে পরিণত হয়েছে। বিএনপি-জামায়াত পাকিস্তানের আদর্শে অনুপ্রাণিত হয়ে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়। বিএনপি-জামায়াতের অশুভ শক্তির বিষফোঁড়াকে আমরা উপড়ে ফেলে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাব। এটাই হোক আমাদের প্রত্যায়। তা হলেই আমাদের প্রয়াত জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিনের আত্মা শান্তি পাবে। তিনি ছিলেন মুজিব আদর্শের এক অনুকরণীয় দৃষ্টান্ত।

বঙ্গবন্ধুর নির্দেশে মমতাজ উদ্দিন ২৩ মার্চ বগুড়ায় যখন স্বাধীনতার পতাকা উত্তোলন করছিলেন তখন জিয়াউর রহমান পাকিস্তানে অস্ত্র খালাসে ব্যস্ত ছিলেন। জিয়াকে স্বধীনতার ঘোষক বানিয়ে ইতিহাসকে বিকৃত করার অপচেষ্ট করা হয়েছিল। জিয়া নিজেকে মুক্তিযোদ্ধা দাবি করলে তিনি রাজাকার শাহ আজিজকে প্রধানমন্ত্রী এবং যুদ্ধাপরাধী আবদুল আলিমকে মন্ত্রী বানিয়ে সরকার গঠন করেছিলেন। এরপর খালেদা জিয়া মুজাহিদ, নিজামীদের মন্ত্রিসভায় স্থান করে দিয়ে বাংলাদেশকে কলঙ্কিত করেছেন।

গতকাল বিকালে বগুড়া শহরের জিলা স্কুল মাঠে অনুষ্ঠিত স্মরণ সভায় মাহবুব-উল আলম হানিফ প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

স্মরণ সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডা. মকবুল হোসেন। বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান, এমপি আবদুল মান্নান, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, মমতাজ উদ্দিনের ছেলে বগুড়া চেম্বার সভাপতি মাসুদুর রহমান মিলন, এমপি হাবিবুর রহমান, গাইবান্ধা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছোলায়মান আলী, বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনুসহ জেলা আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। স্মরণ সভার আগে মমতাজ উদ্দিনের কবর জিয়ারত করেন নেতারা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর